kalerkantho

বৃহস্পতিবার । ১৮ আষাঢ় ১৪২৭। ২ জুলাই ২০২০। ১০ জিলকদ  ১৪৪১

জ্বর ও শ্বাসকষ্টে সোনাইমুড়ীতে দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী   

২৮ মে, ২০২০ ২২:৪১ | পড়া যাবে ২ মিনিটে



জ্বর ও শ্বাসকষ্টে সোনাইমুড়ীতে দুজনের মৃত্যু

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় তাদের বাড়িগুলো লকডাউন ঘোষণা করে পরিবারের লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা স্বাস্থ্য প্রশাসন।

বুধবার সন্ধ্যার দিকে নিশ্চিত করেছেন, সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. রিয়াজ উদ্দিন।

তিনি জানান, বুধবার সকাল ৭টার দিকে সোনাইমুড়ী পৌরসভার কাঁঠালিয়া এলাকার বাসিন্দা গোলাম মোস্তফা (৬৫) তার নিজ বাড়িতে মারা যান। তিনি গত ৫-৬ দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন।

মৃত্যুর খবর দেরিতে শোনার কারণে তার নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি। তবে মেডিক্যাল টিম পাঠিয়ে তার পরিবারের ৫ সদস্যের শরীর থেকে নমুনা নেওয়া হয়েছে। তাদের বাড়ি লকডাউন করে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

এদিকে উপজেলার অম্বরনগর এলাকার বাসিন্দা খুরশিদ আলম (৫৮) গত কয়েক দিন ধরে অসুস্থ ছিলেন। তার শ্বাসকষ্ট ছিল। বুধবার বেলা ১১টার দিকে তার শারীরিক অবস্থার অবনতি হয় এবং বাড়িতেই তিনি মারা যান। 

খবর পেয়ে দ্রুত মেডিক্যাল টিম পাঠিয়ে মৃত ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। তার পরিবারের লোকজন হোম কোয়ারেন্টিনে রয়েছে। রিপোর্ট আসার পর জানা যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না।

তিনি আরো বলেন, উপজেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৮ জন। যার মধ্যে মোরশেদ আলম (৪৫) ও ফখরুল ইসলাম বাচ্চু (৫৯) নামের দুজন মারা গেছেন। মৃত্যুর পরে তাদের করোনা শনাক্ত হয়েছিল।

মন্তব্য



সাতদিনের সেরা