kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

ঈদে বাড়ি ফেরা দুজনের করোনা শনাক্ত

শেরপুর প্রতিনিধি   

২৮ মে, ২০২০ ২০:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



ঈদে বাড়ি ফেরা দুজনের করোনা শনাক্ত

ঈদ উদযাপনে শেরপুরের বাড়িতে আসা দুজনসহ বৃহস্পতিবার তিনজনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত ৮৪ জন। দেশের  বিভিন্ন এলাকা থেকে বাড়িতে আসা ব্যক্তিদের ব্যাপারে নজরদারি করছে স্বাস্থ্যবিভাগ।

সূত্র জানায়, নতুন আক্রান্তদের মধ্যে রয়েছেন জেলা ক্রীড়া সংস্থার নিবন্ধিত একজন দাবা খেলোয়াড়। যিনি গাজীপুরের একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরী করেন। ঈদে তিনি সদর উপজেলার কামারিয়া গ্রামে বাড়িতে আসেন। ঈদের দিন তার নমুনা সংগ্রহের পর ময়মনসিংহ পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। বুধবার রাতে পাওয়া ফলাফলে তার করোনা শনাক্ত হয়েছে। এদিন করোনা শনাক্ত হয়েছে ভাতশালা ইউনিয়নের আরেক যুবকের। তিনিও গাজীপুরে বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। ঈদে বাড়ি এসেছিলেন। শনাক্ত আরেকজন জেলা পুলিশের উপ-পরিদর্শক। আগের দিন শহরের কসবা এলাকার এক ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। তিনি ঢাকা থেকে শেরপুরের বাড়িতে আসেন।

শেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন বলেন, ‘যারা ঈদে বাড়িতে এসেছেন, তাদের উপসর্গ থাকার সংবাদ পেলেই নমুনা সংগ্রহ করা হচ্ছে। বিশেষ করে ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জ থেকে আসা লোকজনের মাধ্যমে জেলায় করোনা সংক্রমণ বাড়ার আশংকা তৈরী হয়েছে।’

সিভিল সার্জন ডা. এ.কে.এম আনওয়ারুর রঊফ জানান, জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮৪ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৪৪ জন ও মারা গেছেন একজন।

মন্তব্য



সাতদিনের সেরা