kalerkantho

বুধবার । ২৪ আষাঢ় ১৪২৭। ৮ জুলাই ২০২০। ১৬ জিলকদ  ১৪৪১

সিরাজগঞ্জে করোনা উপসর্গে দুজনের মৃত্যু

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২৮ মে, ২০২০ ১৮:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জে করোনা উপসর্গে দুজনের মৃত্যু

করোনার উপসর্গ নিয়ে বৃহস্পতিবার সিরাজগঞ্জে সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুক্তিযোদ্ধা এবং জুট মিল শ্রমিকসহসহ দুজনের মৃত্যু হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে ওই দুজনসহ তাদের স্বজনদের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানা গেছে। 

মৃত ব্যক্তিরা হলেন সিরাজগঞ্জ জেলা সদরের পৌর এলাকার মাছুমপুর মহল্লার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, কবি এবং জনতা ব্যাংক, সিরাজগঞ্জ শহরের প্রধান শাখার সাবেক সিনিয়র কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন (৬৭) এবং কাজিপুর উপজেলার শুভগাছা বড়বাড়িয়া গ্রামের মৃত জব্বার আলী ব্যাপারীর ছেলে আবুল কালাম (৫৫)। আবুল কালাম চট্টগ্রামে আমিন জুট মিলের শ্রমিক ছিলেন। 

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম হীরা জানান, মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও হৃদরোগে ভুগছিলেন। তার হার্টে রিং পরানোসহ বাইপাস সার্জারিও করা ছিল। গত দুই দিন ধরে নতুন করে তার জ্বর ও শ্বাসকষ্ট শুরু হয়। বৃহস্পতিবার ভোরে নিজ বাড়িতে তিনি মারা যান। খবর পেয়ে মেডিক্যাল টিম পাঠিয়ে মৃত ব্যক্তি ও পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে রাষ্ট্রীয় মর্যাদায় সদর উপজেলার কান্দাপাড়া কবরস্থানে বাদ জোহর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেনের হোসেন দাফন সম্পন্ন হয়েছে বলে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের সাবেক ডেপুটি কমান্ডার আশরাফুর ইসলাম চৌধুরী জগলু জানিয়েছেন।  

কাজিপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোমেনা পারভীর পারুল জানান, করোনার উপসর্গ নিয়ে শুভগাছা বড়বাড়িয়ার আবুল কালাম বৃহস্পতিবার সকালে মারা যান। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মৃত্যুর পর প্রতিবেশী ও নিকটাত্মীয়রা ভয়ে এলাকা ছেড়ে চলে গেছেন। কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, উপজেলা করোনায় মৃত দাফন কমিটি স্বাস্থ্যবিধি মেনে দুপুরে তার দাফন সম্পন্ন করেছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা