kalerkantho

শুক্রবার। ২৬ আষাঢ় ১৪২৭। ১০ জুলাই ২০২০। ১৮ জিলকদ ১৪৪১

লৌহজংয়ের বেদে পল্লীতে করোনার থাবা!

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

২৮ মে, ২০২০ ০১:২৯ | পড়া যাবে ২ মিনিটে



লৌহজংয়ের বেদে পল্লীতে করোনার থাবা!

মুন্সীগঞ্জ লৌহজংয়ের গোয়ালী মান্দ্রা বেদে পল্লীতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে বলে ধারণা স্থানীয়দের। ইতিমধ্যে করোনার উপসর্গ নিয়ে দুই ভাই মারা গেছেন বলে জানা গেছে। তবে বেদে পল্লীর বাসিন্দা ও তাদের সর্দাররা করোনা বিষয়ে স্বাস্থ্য বিভাগের সহযোগিতা নিচ্ছেন না। প্রশাসনের কাছেও করা হচ্ছে তথ্য গোপন।

সূত্র জানায়, বুধবার আলতাফ হোসেন (৭০) নামে একজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। ঈদের আগেরদিন মারা গেছেন তার ভাই সিরাজ উদ্দিন। তবে তথ্য গোপন করে তাদের লাশ সাতঘড়িয়া কবরস্থানে দাফন করা হয়েছে। করোনার উপসর্গ থাকলেও তা প্রশাসনকে না জানানোর জন্য বেদে সর্দারদের কড়াকড়ি নির্দেশ আছে। যা অমান্য করলে মোটা অংকের জরিমানার সম্মুখীন হতে হবে। বেদে পল্লীতে অনেকেরই করোনা উপসর্গ রয়েছে বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক সূত্র।

এদিকে করোনার উপসর্গ নিয়ে বেদে পল্লীর লোকজন হাটবাজারে ঘোরাফেরা করায় স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বেদে পল্লীতে এবাদুল নামে একজন ইউপি মেম্বার রয়েছেন। তিনি প্রশাসনকে সহযোগিতা করছেন না বলে অভিযোগ রয়েছে।

তবে এবাদুল মেম্বার এ বিষয়ে বলেন, ‘আমাদের পল্লীতে করোনা থাকতেও পারে। আলতাফের মৃত্যুর ব্যাপারে আমি ওসি সাহেবকে ফোন করেছিলাম। কিন্তু নেটওয়ার্ক খারাপ থাকায় কথা বলা সম্ভব হয়নি। পরে আলতাফকে সাতঘড়িয়া কবরস্থানে দাফন করা হয়েছে। ইতিপূর্বে তার ভাইকেও একই কবরস্থানে দাফন করা হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা