kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

২৪ ঘণ্টায় কেরানীগঞ্জে আরো ১২ জনের করোনা শনাক্ত

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২৬ মে, ২০২০ ২৩:১১ | পড়া যাবে ২ মিনিটে



২৪ ঘণ্টায় কেরানীগঞ্জে আরো ১২ জনের করোনা শনাক্ত

ঢাকার কেরানীগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১২ জন করোনায় শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৫৮  জনে। আজ মঙ্গলবার রাতে এ তথ্য জানিয়েছেন কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মীর মোবারক হোসেন দিগন্ত।

মীর মোবারক হোসেন জানান, গত ২৪ ঘণ্টায় কেরানীগঞ্জের উপজেলা স্বাস্থ্য জিনজিরা ইউনিয়নে একজন নারী, দুজন পুরুষ, শুভাঢ্যা ইউনিয়নের দুজন নারী তিনজন পুরুষ, আগানগর ইউনিয়নের একজন নারী, দুজন পুরুষ এবং রোহিতপুর ইউনিয়নের একজন পুরুষ নতুন করে শনাক্ত হয়েছেন।

স্বাস্থ্য কর্মকর্তা আরো বলেন, সাধারণ জনগণ ঈদের আনন্দে যেভাবে চলাফেরা করছে তাতে বুঝা যাচ্ছে করোনা ভাইরাসের আতঙ্ক তাদের মনের ভেতর নাই। দ্রুতই যদি পরবর্তি কোনো পদক্ষেপ নেওয়া না হয় এবং সামাজিক দূরত্ব বাজায় না রাখেন তাহলে কেরানীগঞ্জের অবস্থা খুবই খারাপ। তাই আমার পরামর্শ আপনি নিজে বাচুঁন আপনার পরিবার ও দেশকে বাঁচান।

কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ কাজী মাইনুল ইসলাম পিপিএম বলেন, দেশের ক্রান্তিকালে আমাদের পুলিশ সদস্যরা জনগণকে সেবা দিতে গিয়ে প্রায় ৪৫ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। ইনশাআল্লাহ তাদের মধ্যে থেকে পবিত্র ঈদের দিন ৩২ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে আমাদের কাছে চলে এসেছে। আমার পরামর্শ হচ্ছে অভ্যাস মানুষ দাস, মানুষ অভ্যাসের দাস নয়। তাই আপনি যে অভ্যাস করবেন সেটাই আপনার। দয়া করে আপনারা ঘরে থাকার অভ্যাস করেন, প্রয়োজন ছাড়া ঘরের বা‌ইরে যাবেন না।

একবার চিন্তা করবেন আপনি একটি পরিবারের কর্তা বা পরিবারের আয়ের একমাত্র উপর্জনকারী। আজ আপনার করোনাভাইরাসে কিছু হলে আপনার পরিবারের কি হবে। এ রকম পরিবারের সবাইকে বুঝাতে হবে। কেউ একজন বাইরে থেকে এ ভাইরাস নিয়ে আসল আর পরিবারের সকল সদস্যের মাঝে ছড়িয়ে দিল। তাতে পরিবারের ক্ষতি ছাড়া লাভ কার।

মন্তব্য



সাতদিনের সেরা