kalerkantho

শনিবার । ২০ আষাঢ় ১৪২৭। ৪ জুলাই ২০২০। ১২ জিলকদ  ১৪৪১

সিলেট বিভাগের চার জেলায় আরো ৪১ জনের করোনা শনাক্ত

সিলেট অফিস   

২৬ মে, ২০২০ ০০:২৯ | পড়া যাবে ২ মিনিটে



সিলেট বিভাগের চার জেলায় আরো ৪১ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘণ্টায় চিকিৎসক ও পুলিশ সদস্যসহ আরো ৪১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সিলেট জেলায় ১৯ জন, সুনামগঞ্জে আটজন, মৌলভীবাজারে ৯ জন এবং হবিগঞ্জ জেলায় পাঁচজন রয়েছেন।

আজ সোমবার ঈদের দিনে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকার  ল্যাবে নমুনা পরীক্ষার পর ফলাফলে তাদের করোনা পজিটিভ আসে। ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় সিলেটের ১৯ জনের শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, হাসপাতালের ল্যাবে সোমবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা। 

এদিকে, শাহজালাল বিশ্ববিদ্যালয় ল্যাবে পরীক্ষায় সুনামগঞ্জের আটজনের করোনা শনাক্ত হয়। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সোমবার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আটজন করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সুনামগঞ্জ জেলার বাসিন্দা বলে জানা গেছে। শনাক্ত আটজনের মধ্যে চারজনের বাড়ি দোয়ারাবাজার উপজেলায় ও বাকি চারজন সুনামগঞ্জ জেলা পুলিশে দায়িত্ব পালন করছেন বলে জানা গেছে।

ঢাকার ল্যাব থেকে আসা রিপোর্টে মৌলভীবাজারে ৯ জন এবং হবিগঞ্জে পাঁচজনের করোনা শনাক্ত হয়। মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তাওহীদ আহমদ বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের রিপোর্ট ঢাকার ল্যাব থেকে জানানো হয়েছে। আক্রান্ত ৯ জনের মধ্যে আটজনের পরিচয় শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে সদর উপজেলার পাঁচজন, শ্রীমঙ্গলে দু’জন, কুলাউড়ায় একজন রয়েছেন। অপর জনের পরিচয় জানা যায়নি। তিনি জানান, আক্রান্তদর মধ্যে চিকিৎসক আছেন এবং স্বাস্থ্যকর্মীর পরিবারের সদস্য আছেন। 

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মুখলিছুর রহমান জেলায় পাঁচজনের করোনা শনাক্তের বিষয় নিশ্চিত করে জানান, ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে নমুনা পরীক্ষা করা হয়। সেখান থেকে পাঁচজনের করোনা শনাক্তের তথ্যটি নিশ্চিত হওয়া গেছে। শনাক্ত হওয়াদের মধ্যে চুনারুঘাট উপজেলার তিনজন, বানিয়াচংয়ের একজন ও নবীগঞ্জের একজন রয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা