kalerkantho

শনিবার । ২০ আষাঢ় ১৪২৭। ৪ জুলাই ২০২০। ১২ জিলকদ  ১৪৪১

শিক্ষকরা পেলেন আর্তনাদের ঈদ উপহার

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

২৫ মে, ২০২০ ১৬:০৮ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষকরা পেলেন আর্তনাদের ঈদ উপহার

মৌলভীবাজারের কুলাউড়ায় বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়েছেন বিভিন্ন  পর্যায়ের নিম্নআয়ের মানুষ। তাদের মধ্যে সবাই সরকারের পাশাপাশি ব্যক্তি-প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন ও প্রবাসীদের সহযোগিতা পেয়ে থাকেন। কিন্তু এই সহায়তা থেকে যারা বঞ্চিত রয়েছেন তারা হলেন সমাজের একটি বড় অংশ কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকবৃন্দ। 

একদম সীমিত দুই হাজার থেকে আড়াই হাজার টাকা বেতনে তারা চাকুরী করলেও টিউশনি করে জীবিকা নির্বাহ করে থাকেন। বর্তমানে মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সৃষ্ট সংকটের কারণে প্রায় আড়াই মাস থেকে কিন্ডারগার্টেন স্কুল বন্ধ, সামাজিক দূরত্ব রক্ষা ও করোনার সংক্রমণরোধে সকল শিক্ষকদের টিউশনি বন্ধ থাকায় মানবেতর জীবন যাপন করে চোখে যখন শর্ষে ফুল দেখছিলেন ঠিক তখনই তাদের পাশে মানবতার আলোকবর্তিকা হয়ে আবিভূর্ত হল অসহায়, নিম্ন আয়ের মানুষের সহায়তা তহবিল 'আর্তনাদ' নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। 

সংগঠনটির তত্ত্বাবধায়ক উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমানের প্রত্যক্ষ সহযোগিতায় ও দেশ ও প্রবাসের অনেকে শুভাকাঙ্ক্ষীদের সহযোগিতায় উপজেলার ৪৪ জন শিক্ষককে খামের ভেতর নগদ ৫০০ টাকা করে অর্থ সহায়তা প্রদান করা হয়। এ সময় সহায়তা প্রাপ্ত সকল শিক্ষকরা আর্তনাদ সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

এক প্রতিক্রিয়ায় সংগঠনটির প্রতিষ্টাতা ও পরিচালক, শাহজালাল আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ মো. জহিরুল ইসলাম জানান 'আর্তনাদ' সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকেই সমাজের সুবিধাবঞ্চিতদের জন্য কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বর্তমান করোনা সংকটে কর্মহীন হয়ে পড়া ওইসকল শিক্ষকদের পাশে দাঁড়ানো নিজের কর্তব্য ও দায়িত্ববোধ মনে করেছি।

সকলের সহযোগিতা পেলে সংগঠনটি সবসময় অসহায় মানুষের পাশে থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বিশেষ কৃতজ্ঞতা জানান সংগঠনটির তত্ত্বাবধায়ক উপজেলা চেয়ারম্যান সফি আহমদ সলমানকে। সংগঠনটির সকল কাজে যার সাহায্যের হাত সবসময় প্রসারিত থাকে।

মন্তব্য



সাতদিনের সেরা