kalerkantho

রবিবার । ২১ আষাঢ় ১৪২৭। ৫ জুলাই ২০২০। ১৩ জিলকদ  ১৪৪১

বোচাগঞ্জে জাতীয় কবির ১২১তম জন্মদিনে শ্রদ্ধাঞ্জলি

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি   

২৫ মে, ২০২০ ১৫:২৮ | পড়া যাবে ২ মিনিটে



বোচাগঞ্জে জাতীয় কবির ১২১তম জন্মদিনে শ্রদ্ধাঞ্জলি

‘রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ আমাদের জাতীয় কবির এই গানটি রোজার শেষে তাঁর কথা স্মরণ করিয়ে দেয়। বাংলা ভাষা ও সাহিত্যের অন্যতম রূপকার বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২১তম জন্মদিনে দিনাজপুরের বোচাগঞ্জে কবির প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে।

আজ সোমবার বেলা ১১টায় নজরুল মঞ্চে কালের কণ্ঠ শুভসংঘ, বোচাগঞ্জ উপজেলা শাখা ও সেতাবগঞ্জ সাইন্স সোসাইটির আয়োজনে কবির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিকে করোনাভাইরাস সংক্রমণে সময়েও ঈদ ও জাতীয় কবির জন্মদিন নতুন মাত্রা যোগ হয়েছে। ঈদের নামাজ পড়ে শুভসংঘের বন্ধুরা ও সেতাবগঞ্জ সাইন্স সোসাইটির সদস্যরা সবাই হাতে ফুল নিয়ে কবিকে শ্রদ্ধা জানাতে হাজির হন নজরুল মঞ্চে। শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর সংক্ষিপ্ত আলোচনা ও বিদ্রহী কবিতা ‘বল বীর বল উন্নত মম শির’ পাঠ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সেতাবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমিনুল ইসলাম, কালের কণ্ঠ শুভসংঘ বোচাগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাহাবুব আলম, সাধারণ সম্পাদক শাহনেওয়াজ সৌরভ, আওয়ামী সেচ্ছাসেবক লীগ সেতাবগঞ্জ পৌর শাখার আহ্বায়ক হাসিবুল হাসান হাসু, বাংলাদেশ ছাত্রলীগ বোচাগঞ্জ উপজেলা শাখার সদস্য দেলোয়ার হোসেন বিপুল, সেতাবগঞ্জ সাইন্স সোসাইটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. গোলাম রব্বানী রিগান, আবৃতিকার মো. হোসেন, মঈন উদ্দিন আহম্মেদ, কালের কণ্ঠ শুভসংঘ বোচাগঞ্জ উপজেলা শাখার ইভেন্ট সম্পাদক তৃষ্ণা, সেতাবগঞ্জ সাইন্স সোসাইটির সদস্য মাহবুব উল মুরশেদ বাঁধন, আরিফুল,সায়মা পারভেজ, রাকিব প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা