kalerkantho

শুক্রবার । ১৯ আষাঢ় ১৪২৭। ৩ জুলাই ২০২০। ১১ জিলকদ  ১৪৪১

সিলেট-সুনামগঞ্জে নতুন করে ২৮ জনের করোনা শনাক্ত

সিলেট অফিস   

২৫ মে, ২০২০ ০১:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



সিলেট-সুনামগঞ্জে নতুন করে ২৮ জনের করোনা শনাক্ত

সিলেট ও সুনামগঞ্জ জেলায় গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, জনপ্রতিনিধি ও পুলিশ সদস্যসহ আরো ২৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রবিবার (২৪ মে) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষার পর ফলাফলে তাদের করোনা পজিটিভ আসে।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, হাসপাতালের ল্যাবে রবিবার ১২৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা। এর মধ্যে দুইজন চিকিৎসক ও একজন পুলিশ সদস্যও রয়েছেন। তিনি জানান, শনাক্তদের মধ্যে সকলে নতুন নয়, কিছু ফলোআপ টেস্টও রয়েছে। অর্থাৎ, আগে কিছু টেস্টের ফলাফল যথাযথ আসেনি, সেগুলো আবার টেস্ট করা হয়েছে। 

জানা গেছে, শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট নগর ও সদর উপজেলার ১৩ জন, গোলাপগঞ্জ উপজেলার ১১ জন এবং মৌলভীবাজারের জুড়ি উপজেলার একজন। জুড়ির ওই রোগী বর্তমানে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে।

দুই চিকিৎসকের করোনা শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আরএমও ডা. গুশান্ত কুমার মহাপাত্র। তিনি বলেন, করোনায় আক্রান্ত দুই চিকিৎসক শনিবার নমুনা দিয়ে যান। রবিবার তাদের রিপোর্ট পজিটিভ আসে। বর্তমানে তারা বাসাতেই আছেন।

সিলেট নগরের মধ্যে সিলেট সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ করোনায় আক্রান্ত হয়েছেন। রবিবার সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে যে ২৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে তিনিও তাদের একজন। 

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট সিটি করপোরেশন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম। তিনি জানান, রবিবার রাতে ওসমানীর ল্যাব থেকে তার করোনা পজেটিভের রিপোর্ট আসে। তিনি গতকাল নমুনা দিয়েছিলেন। বর্তমানে তিনি নিজ বাসায় আইসোলেশনে আছেন। তার শারীরিক অবস্থা ভালো।

এদিকে, সুনামগঞ্জে আরো ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। রবিবার (২৪ মে) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রবিবার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

মন্তব্য



সাতদিনের সেরা