kalerkantho

বৃহস্পতিবার । ১ শ্রাবণ ১৪২৭। ১৬ জুলাই ২০২০। ২৪ জিলকদ ১৪৪১

ওমানে স্ট্রোক করে বাংলাদেশির মৃত্যু

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৪ মে, ২০২০ ২৩:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ওমানে স্ট্রোক করে বাংলাদেশির মৃত্যু

ওমানে স্ট্রোক করে নাছির উদ্দীন (৫০) নামের হাটহাজারীর এক প্রবাসী ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রবিবার (২৪ মে) ওমান সময় সকাল সাড়ে ৭টার (বাংলাদেশ সময় সকাল ৯টা ৩০ মিনিট) দিকে ওমানের ওয়াদী কবির নামক স্থানে তার বাস গৃহ সংলগ্ন এলাকায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

দুই কন্যা ও এক পুত্র সন্তানের পিতা প্রবাসী নাছির উদ্দীন উপজেলার মেখল ইউনিয়নের ৯নং ওয়ার্ডস্থ আলী মোল্লা কাজী বাড়ির মো. শফি প্রকাশ জুনুর বড় সন্তান।

সূত্রে প্রকাশ, নিহত নাছিরের আপন ছোট ভাই ৩৫ বছর বয়সী এহসানও গত ২০১৬ সালের ২০ নভেম্বর রবিবার আরব আমিরাতের নিজ শয়ন কক্ষে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছিলেন।

জানা গেছে, নাছির দীর্ঘদিন ধরে ওমানের ওয়াদি কবির নামক এলাকায় গ্রিল ওয়ার্কশপে (ইস্পাত কারখানা) কর্মরত ছিলেন। রবিবার ভোর রাতে তিনি দেশে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলার পর ওমানের সোহারে থাকা চাচাতো ভাইয়ের সঙ্গে ফোনে কথাও বলেছিলেন। পরে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রবাসী নাছির। 

এদিকে নাছিরের মৃত্যুর ব্যাপারে জানতে চাইলে নিহতের চাচাতো ভাই ওমান প্রবাসী ফরহাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহত নাছিরের মরদেহ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

বর্তমান করোনা পরিস্থিতির কারণে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে লাশ ওমানে দাফন করা হবে নাকি দেশে নিয়ে যাওয়া হবে সে ব্যাপারে পারিবারিকভাবে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও তিনি জানান।

সূত্রে প্রকাশ, সম্প্রতি ওমানে স্ট্রোক করে বহু প্রবাসীর মৃত্যু হচ্ছে। মরুভূমির উত্তপ্ত গরম, অতিরিক্ত মানসিক দুঃচিন্তায় এ ধরনের পরিস্থিতি তৈরি হচ্ছে বলে ধারণা করছেন বিজ্ঞ মহল।

মন্তব্য



সাতদিনের সেরা