kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

কুমিল্লার মনোহরগঞ্জে আরো একজন করোনায় আক্রান্ত

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

২৪ মে, ২০২০ ২২:১৪ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লার মনোহরগঞ্জে আরো একজন করোনায় আক্রান্ত

কুমিল্লার মনোহরগঞ্জে আরো এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলার সর্বমোট ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে পাঁচজন ইতিমধ্যে সুস্থ হয়ে ওঠেছেন। বাকীদের হোম আইসোলেশনে চিকিৎসা চলছে। উপজেলা স্বাস্থ্যবিভাগ সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, নতুন আক্রান্ত ব্যক্তির বাড়ি উপজেলার নাথেরপেটুয়া ইউনিয়নের বিনয়ঘর গ্রামে। তাঁর বয়স ৬৫ বছর। তিনি চট্টগ্রাম থেকে এসেছেন।

আজ রবিবার (২৪ মে) তার করোনা পজিটিভ রিপোর্ট আসার পর পরই তাকে হোম আইসোলেশনে নিয়ে চিকিৎসা শুরু হয়েছে। পরিবারের অন্য সদস্যদেরও নমুনা পরীক্ষা করা হবে। 

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, মনোহরগঞ্জে এই পর্যন্ত ৩৭০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট এসেছে ৩৫৪ জনের। তাদের মধ্যে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এখানে কেউ করোনায় মারা যাননি।

স্বাস্থ্য বিভাগ আরো জানায়, আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৫ জন সুস্থ হয়ে ওঠেছেন। এখানে করোনা পরিস্থিতি এতদিন নিয়ন্ত্রণে থাকলেও ঈদ উপলক্ষে উপজেলার বিভিন্ন হাটে-বাজারে মানুষের উপচেপড়া ভিড় এবং ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকা থেকে অসংখ্য মানুষ বাড়িতে আসায় করোনা ঝুঁকির আশঙ্কা রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী সবাইকে স্বাস্থ্যবিধি মেনে বাসা-বাড়িতে থাকার থাকার পরামর্শ দেন।

মন্তব্য



সাতদিনের সেরা