kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

সুনামগঞ্জের মসজিদগুলোতে ১ কোটি ৮২ লক্ষ টাকা দিলেন প্রধানমন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি   

২৪ মে, ২০২০ ০৭:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



সুনামগঞ্জের মসজিদগুলোতে ১ কোটি ৮২ লক্ষ টাকা দিলেন প্রধানমন্ত্রী

সুনামগঞ্জের ৩ হাজার ৬৪৩টি মসজিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ১ কোটি ৮২ লক্ষ ১৫ হাজার টাকা অনুদান পেয়েছে। ঈদের আগেই মসজিদের খতিব-ইমামসহ সংশ্লিষ্টদের মধ্যে নগদ সহায়তা উপহার পৌঁছে দেওয়া হয়েছে। করোনাকালে এই দুঃসময়ে আর্থিক সহযোগিতা পেয়ে ঈমাম, মোয়াজ্জিন ও খতিবগণ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

সুনামগঞ্জ ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, বৈশ্বিক মহামারি করোনায় মানুষের জীবনযাপনে ছন্দপতন ঘটেছে। ধর্মীয় প্রতিষ্ঠান হিসেবে মসজিদগুলোতেও মুসল্লি কমেছে। এ কারণে ইমাম ও মোয়াজ্জিনরা আর্থিক সংকটে পড়েছেন। এই অবস্থা অনুধাবন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের মসজিদের ঈমাম মোয়াজ্জিনদের সহায়তার জন্য প্রতিটি মসজিদের আর্থিক সহায়তা দিয়েছেন। এর মধ্যে সুনামগঞ্জের ৩ হাজার ৬৪৩টি মসজিদেও ১ কোটি ৮২২ লক্ষ ১৫ হাজার টাকা অনুদান দিয়েছেন।

ইতোমধ্যে ইসলামিক ফাউন্ডেশন প্রতিটি মসজিদের টাকা উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে সোনালি ব্যাংকের মাধ্যমে পাঠিয়েছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তারা স্থানীয় এমপিসহ জনপ্রতিনিধি ও প্রশাসনের লোকদের মাধ্যমে বরাদ্দকৃত টাকা প্রতিটি মসজিদের ইমাম মোয়াজ্জিনদের কাছে হস্থান্তর করেছেন। দুঃসময়ে প্রধানমন্ত্রীর এই সহায়তা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ইমাম ও মোয়াজ্জিনবৃন্দ। প্রতিটি মসজিদকে ৫ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

সুনামগঞ্জ হাছননগর জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা জয়নাল আবেদীন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আমরা কৃতজ্ঞ। আমাদের জেলার সবগুলো মসজিদের ইমাম মোয়াজ্জিনগন তার আর্থিক সহযোগিতা পেয়েছেন সময় মতো। আমরা প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করি।

ইসলামিক ফাউন্ডেশন সুনামগঞ্জের উপ-পরিচালক মো. আবু সিদ্দিকুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশের ন্যায় সুনামগঞ্জের সবগুলো মসজিদেও আর্থিক সহায়তা দিয়েছেন। আমরা গত সপ্তাহেই সবগুলো মসজিদে এই সহায়তা পৌছে দিয়েছি। করোনার কারণে অন্যান্য পেশাজীবীর মতো অসহায় হয়ে পড়া ইমাম মোয়াজ্জিনরা সহযোগিতা পেয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা