kalerkantho

বুধবার । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৭  মে ২০২০। ৩ শাওয়াল ১৪৪১

করোনা মোকাবেলায়

ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে প্রশংসিত সাংবাদিক আদিল

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

২৩ মে, ২০২০ ২১:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে প্রশংসিত সাংবাদিক আদিল

কিশোরগঞ্জের ভৈরবে করোনা মোকাবেলায় স্ব-উদ্যোগে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখলেন সাংবাদিক আদিল উদ্দিন আহমেদ আদিল। ভৈরব বাজারের ঐতিহ্যবাহী পৌর-নিউ মাকের্টে ২য় তলায় অবস্থিত ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান বৈশাখী শাড়িঘরের স্বত্ত্বাধিকারী তিনি। ১০ মে থেকে মার্কেট, শপিংমল স্বল্প পরিসরে খোলা হলেও করোনাভাইরাসের মোকাবিলায় স্বাস্থ্য নীতিকে গুরুত্ব দিয়ে তিনি তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। ইতিমধ্যে উপজেলা জুরে সর্ব-মহলে প্রশংসিত হয়েছেন তিনি। তার এমন ব্যক্তিগত উদ্যোগকে স্বাগত জানিয়েছে সর্বস্তরের মানুষ।

আদিল উদ্দিন আহমেদ আদিল ব্যবসার পাশাপাশি দৈনিক কালের কণ্ঠ ও বৈশাখী টেলিভিশনের ভৈরব প্রতিনিধি হিসেবে সাংবাদিকতায় নিয়োজিত। 

সাংবাদিক আদিল উদ্দিন আহমেদ আদিল বলেন, বেঁচে থাকলে ব্যবসা-বাণিজ্য করতে পারব। তাই প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণের হাত থেকে নিজেকে এবং পরিবারকে রক্ষা করতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে বাসায় অবস্থান করছি। জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হই না। মহান আল্লাহর কাছে করোনা থেকে বিশ্ববাসীর মুক্তি প্রার্থনা করে তিনি আরো বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে চলা অত্যন্ত জরুরি। তাই সবাইকে ঘরে থাকার আহবান জানিয়েছেন তিনি।


সাংবাদিক আদিল উদ্দিন আহমেদ আদিলের এমন সিদ্ধান্তে ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছে বিভিন্ন মহলে। ব্যবসা প্রতিষ্ঠান না খুলে পরিবারের সাথে বাসায় অবস্থান করাকে সময়োপযোগী সিদ্ধান্ত বলে মনে করছেন ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা।

তিনি বলেন, নিজের নিরাপত্তা নিজেকেই নিশ্চিত করতে হবে। পাশাপাশি করোনা পরিস্থিতিতে পরিবারের স্বাস্থ্য সুরক্ষার বেপারেও সচেতন থাকতে হবে। বর্তমান পরিস্থিতিতে সাংবাদিক আদিল উদ্দিন আহমেদ আদিলের সিদ্ধান্ত অন্যান্য ব্যবসায়ীদের জন্য শিক্ষণীয় উদাহরণ হতে পারে বলেও মতামত ইউএনও লুবনা ফারজানার। 

মন্তব্য



সাতদিনের সেরা