kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

সাতক্ষীরায় ক্ষতিগ্রস্তদের পাশে সেনা ও বিমান বাহিনী

সাতক্ষীরা প্রতিনিধি   

২৩ মে, ২০২০ ১৮:৩৬ | পড়া যাবে ১ মিনিটে



সাতক্ষীরায় ক্ষতিগ্রস্তদের পাশে সেনা ও বিমান বাহিনী

ঘূর্ণিঝড় আস্ফানের প্রভাবে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরার বিভিন্ন এলাকায় ত্রাণ ও পুর্নবাসন কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী ও বিমান বাহিনীর টিম। স্থানীয় প্রশাসনের পাশাপাশি তাদের বিশেষ সহযোগিতায় সন্তুষ্ট সাতক্ষীরার মানুষ।

সূত্র জানায়, বাংলাদেশ সেনা বাহিনী উপকুলীয় উপজেলা শ্যামনগরের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও হতদরিদ্র অসহায় মানুষের বাসস্থান পুনঃনির্মাণের কাজ শুরু করেছে।  উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের বয়ারসিং সরদার বাড়ি জামে মসজিদ পূননির্মানের মধ্য দিয়ে তাদের এ কাজ শুরু হয়। যশোর সেনানিবাসের ৯ ইস্টবেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেঃ কর্ণেল ফারহান, মেজর তাজদিক, মেডিকেল অফিসার মেজর খাদেমুলসহ বিশেষ টিম নির্মাণ কাজে অংশ গ্রহণ করেন।

লেঃ কর্ণেল ফারহান জানান, ঘূর্নিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের খাদ্যসামগ্রী ও চিকিৎসাসেবা দেয়ার পাশাপশি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও বাসস্থান পুনঃনির্মাণের উদ্যোগ নিয়েছে সেনাবাহীনী।

এদিকে, বাংলাদেশ বিমান বাহিনী সাতক্ষীরায় জরুরী চিকিৎসা সহায়তা প্রদানসহ বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা ও দূর্যোগ ব্যবস্থাপনায় সহায়তা দিয়ে যাচ্ছে।  বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এর নির্দেশনায় ঘূর্ণিঝড় উপদ্রুত এলাকার তারা এসব কাজ করছেন।

মন্তব্য



সাতদিনের সেরা