kalerkantho

শুক্রবার । ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৫ জুন ২০২০। ১২ শাওয়াল ১৪৪১

শরীয়তপুরে সেনাবাহিনীর এক মিনিটের ঈদ বাজার

শরীয়তপুর প্রতিনিধি   

২৩ মে, ২০২০ ১৬:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



শরীয়তপুরে সেনাবাহিনীর এক মিনিটের ঈদ বাজার

শরীয়তপুরের জাজিরা অসহায় দুস্থ ও নিম্ন আয়ের মানুষদের 'এক মিনিটের ঈদ বাজার' নামে ভিন্নধর্মী সেবার আয়োজন করেছে বাংলাদেশ সেনাবাহিনী। সামাজিক দূরত্ব নিশ্চিত করে সবজিসহ পণ্য নিতে প্রত্যেককে এক মিনিট করে সময় দেওয়া হয়। সামাজিক দূরত্ব নিশ্চিত করে লাইন করে সেনা সদস্যরা ওই পণ্যসামগ্রী বিতরণ করেন। বাজারে প্রবেশ পথে ছিল জীবাণুনাশক বুথ এবং হাত ধোয়ার ব্যবস্থা। এতে করে কোনো ঝামেলা ছাড়ায় অসহায়-দরিদ্র লোকজন প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করেন।

শনিবার (২৩ মে) সকাল সাড়ে ১১টায় ২৮ ইস্ট বেঙ্গলের উদ্যোগে সেনা জোনের ব্যবস্থাপনায় পূর্ব নাওডোবা হাই স্কুল মাঠে অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের মানুষদের জন্য এই এক মিনিটের ঈদ বাজারের আয়োজন করা হয়।

এ সময় সেনাবাহিনীর পক্ষ থেকে ৪৩৬৭ প্যাকেট অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের মানুষকে দিয়েছেন। টেবিলে সাজানো ছিল চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেল, চিনি, সেমাই, সাবান, বাচ্চাদের কাপড়সহ বিভিন্ন সামগ্রী দেওয়া হয়।

বাজার থেকে পণ্য পাওয়া লোকজন বলেন, করোনার কারণে সব ধরনের কাজ বন্ধ থাকায়, যা অর্থ জামানো ছিল তা অনেক আগেই শেষ হয়ে গেছে। আজ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রয়োজনীয় জিনিসপত্র পেয়ে আমাদের অনেক উপকার হয়েছে।'

লেফটেন্ট কর্নেল সামিউদৌলো চৌধুরী বলেন, আমরা ১ লক্ষ ৬০ হাজার টন বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী বিতরণ করবো। ঈদ সম্প্রতি বাজার হিসেবে এই আয়োজনটি করেছি। খাদ্য সামগীসহ মোট ১৩টি পণ্য দেওয়া হচ্ছে। দুস্থ বলবো না যারা মধ্য বৃত্ত তাদের নাম আমরা তালিকায় অন্তর্ভুক্ত করেছি। আমার একটি বার স্কেনিং কার্ড করেছি। যাতে করে সামনের দিনগুলোতে এটি দিতে আমাদের সমস্যা না হয়।

মন্তব্য



সাতদিনের সেরা