kalerkantho

শুক্রবার । ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৫ জুন ২০২০। ১২ শাওয়াল ১৪৪১

পনিসম্পদ উপমন্ত্রী বললেন

স্থায়ীভাবে বন্যা-নদী ভাঙন থেকে দেশ রক্ষায় সরকার কাজ করছে

শরীয়তপুর প্রতিনিধি   

২৩ মে, ২০২০ ১৬:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



স্থায়ীভাবে বন্যা-নদী ভাঙন থেকে দেশ রক্ষায় সরকার কাজ করছে

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, পানি উন্নয়ন বোর্ড ও পানিসম্পদ মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে করোনা ঝুঁকির মধেও স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায়ে রেখে দ্রুততার সাথে এগিয়ে চলছে শরীয়তপুরের নড়িয়ায় পদ্মার ডানতীর রক্ষা বাঁধ প্রকল্পের কাজ। আসন্ন বর্ষা ও বন্যাকে সামনে রেখে নড়িয়াসহ সারা বাংলাদেশের মানুষকে ক্ষয়-ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য করোনা ঝুঁকির মধ্যেও কাজ করে যাচ্ছে পানিসম্পদ মন্ত্রণালয়।

আজ শনিবার দুপুরে পদ্মার ডানতীর রক্ষা বেড়িবাঁধ প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে পানিসম্পদ মন্ত্রণালয়ের সক্ষমতা বেড়েছে আগে থেকে অনেক গুণ। বিগত ৪০-৫০ বছর আগের ঝুঁকিপূর্ণ বাঁধগুলোকে আমরা সুপার ডাইকে পরিণত করেছি। এ ছাড়া আমরা বাংলাদেশের মানুষকে স্থায়ীভাবে বন্যা, জলোচ্ছ্বাস ও নদী ভাঙনের হাত থেকে রক্ষা করতে কাজ করে যাচ্ছি।

এর আগে মন্ত্রী নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ীর পক্ষ থেকে কর্মহীন ৪ হাজার অসহায় দুস্থ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণে করেন।

এ সয়ম উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম ইসমাইল হক, উপজেলা আ.লীগের সভাপতি হাচান আলী রাড়ী, পৌর মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ীসহ স্থায়ী নেতৃবৃন্দ।

মন্তব্য



সাতদিনের সেরা