kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

বগুড়ায় নতুন করে ২৪ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

২৩ মে, ২০২০ ১০:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় নতুন করে ২৪ জনের করোনা শনাক্ত

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার রাতে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া বগুড়ার সাবেক সংসদ সদস্য (এমপি) ও জেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক কামরুন্নাহার পুতুল (৬৫) করোনা আক্রান্ত ছিলেন। 

শুক্রবার (২২ মে) রাত ৯টার দিকে কালের কন্ঠকে বিষয়টি নিশ্চিত করেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেনে মিশু।

সামির হোসেন মিশু জানান, শুক্রবার (২২ মে) বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাব থেকে পাওয়া রিপোর্টে সাবেক সংসদ সদস্য পুতুল, তার ছেলে ও ছেলের স্ত্রী এবং বাড়ির কেয়ারটেকারের করোনা পজিটিভ আসে।

বগুড়ায় নতুন করে করোনায় আক্রান্তরা হলেন- বগুড়া সদরে ৮ জন, সারিয়াকান্দির ৬ জন, দুপচাচিয়ার ৩ জন, কাহালুর ২ জন, আদমদিঘীর ২ জন, নন্দীগ্রাম, শিবগঞ্জ ও গাবতলীতে একজন করে। সদরের ৮ জনের মধ্যে বৃহস্পতিবার রাতে মারা যাওয়া সাবেক সংসদ সদস্য কামরুন্নাহার পুতুলের পরিবারের ৪ জন।

এর আগে দুপুরে তাদের বাড়ি লকডাউন এবং সব সদস্যেদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বগুড়ায় আইসোলেশন ইউনিট ২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতাল থেকে করোনায় আক্রান্ত সিরাজুল ইসলাম (৩৬) নামে এক ব্যক্তি পালিয়েছেন। তার বাড়ি রংপুর জেলার মিঠাপুকুর এলাকায়।

শুক্রবার (২২ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শফিক আমিন কাজল। তিনি বলেন, সবার চোখ ফাঁকি দিয়ে  দুপুরের দিকে তিনি পালিয়েছেন।

জানা যায়, গত ১৮ মে বগুড়ায় মহাসড়কের পাশে বাস স্ট্যান্ডে অজ্ঞান হয়ে পড়ে থাকা অবস্থায় ওই ব্যক্তিকে উদ্ধার করা হয়। সেই দিন থেকেই আইসোলেশন ইউনিটে তার চিকিৎসা চলতে থাকে। পরে তার নমুনা সংগ্রহ করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হলে। ২০ মে দেওয়া ফলে তার করোনার পজিটিভ আসে।

শুক্রবার দুপুরে আইসোলেশন ইউনিটে মুমূর্ষু এক রোগীকে নিয়ে ব্যাস্ত ছিলেন হাসপাতালের কর্মরত ডাক্তার ও নার্স। সেই সুযোগে সবার চোখ ফাঁকি দিয়ে ওই রোগী পালিয়ে গেছেন।

বগুড়ায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ১৪৩ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ জন।

মন্তব্য



সাতদিনের সেরা