kalerkantho

শুক্রবার । ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৫ জুন ২০২০। ১২ শাওয়াল ১৪৪১

ইন্দুরকানীতে একদিনে একই পরিবারের ৪ জনের করোনা শনাক্ত

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি   

২৩ মে, ২০২০ ০০:৩০ | পড়া যাবে ২ মিনিটে



ইন্দুরকানীতে একদিনে একই পরিবারের ৪ জনের করোনা শনাক্ত

পিরোজপুরের ইন্দুরকানীতে ঢাকা ফেরত একই পরিবারের চারজনসহ দুই গ্রামে আট জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার রাতে বরিশাল শেরে-ই বাংলা মেডিক্যাল কলেজের অণুজীব বিজ্ঞান বিভাগের করোনা পরীক্ষাগার থেকে পিরোজপুর সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো প্রতিবেদনে জেলায় নয় জনের করোনা শনাক্তের খবর আসে। এর মধ্যে ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আটজনের করোনা পজিটিভের তথ্য আসে।

ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. আমিনুল ইসলাম নতুন করে ইন্দুরকানী উপজেলায় ৮ জনের করোনা পজিটিভ হওয়ার সত্যতা নিশ্চিত করেন।

স্থানীয় স্বাস্থ্যকর্মী সূত্রে জানা যায়, উপজেলার বালিপাড়া ইউনিয়নের চরবলেশ্বর গ্রামের একই পরিবারের চারজনের করোনা পজিটিভ। এছাড়া একই গ্রামের একজন (৩৬) ও তার স্ত্রী (২৫) এবং এক তরুণের করোনা পজিটিভ। অপরিদিকে একই ইউনিয়নের বালিপাড়ার সেপাই বাড়িতে করোনা রোগীর সংস্পর্শে থাকা এক নারীর (৫০) করোনা শনাক্ত হয়েছে। গত ১৮ মে তাদের নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। তবে তাদের শরীরে কোনো করোনা উপসর্গ ছিল না। আক্রান্ত সবাই ঢাকা থেকে এসেছে। নমুনা সংগ্রহের পর স্বাস্থ্যকর্মীদের নির্দেশনা অমান্য করে তারা অনেকের সাথে ওঠা-বসাসহ হাট-বাজারে ঘুরাফেরা করেন। এছাড়া পুরুষ লোকজন মসজিদে নিয়মিত জামায়াতে নামাজ আদায় করেছিলেন। 

এর আগে ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত বালিপাড়া গ্রামের সেপাই বাড়িতে দুই মহিলা এবং কালাইয়া গ্রামে এক যুবকের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে এ উপজেলায় এখন করোনা আক্রান্তের সংখ্যা ১১ জনে দাঁড়ালো। 

মন্তব্য



সাতদিনের সেরা