kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

করোনা উপসর্গ নিয়ে বান্দরবানে ইটভাটা শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

২২ মে, ২০২০ ২১:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



করোনা উপসর্গ নিয়ে বান্দরবানে ইটভাটা শ্রমিকের মৃত্যু

শুক্রবার দুপুরে করোনা উপসর্গ নিয়ে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার দানেশ পাড়ায় এক ইটভাটা শ্রমিকের মৃত্যুর পর প্রশাসনের নির্দেশে তিন ইটভাটা লক ডাউন করে দেওয়ার ফলে কমপক্ষে ৭৫ ভাটা শ্রমিক আটকা পড়ে গেছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই মারমা জানান, শুক্রবার ২২ মে দুপুরে জাহিদুল নামে এক অসুস্থ যুবককে বান্দরবান কসদর হাসপাতালে নিয়ে এলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। এ সময় করোনা সন্দেহে তার নমুনা সংগ্রহ করা হয়।

তিনি জানান, এই যুবক করোনা সংক্রামিত ছিল কিনা তাৎক্ষণিক ভাবে তা নিশ্চিত না হওয়া গেলেও সতর্কতা হিসেবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী বিশেষ ব্যবস্থায় তাকে কবর দেয়া হয়েছে।

বান্দরবান জেলা ইটভাটা মালিক সমিতি নেতা উজ্জ্বল দাশ জানান, জাহিদুল নামে উত্তরবঙ্গের এই শ্রমিক মোহাম্মদ নুরুর ইটভাটায় এসে অসুস্থ হয়ে পড়লেও গত কয়েকদিনে এই শ্রমিক সদর উপজেলার একটি এবং রোয়াংছড়ি উপজেলার দু'টি ইটভাটায় কাজ করেছেন। সে কারণে বিশেষ সতর্কতা হিসেবে ৩টি ইটভাটাকে লক ডাউন করে দেয়া হয়েছে।

এর আগে কক্সবাজারের চকিরিয়া ম্যলুমঘাটায় বেড়াতে গিয়ে করোনা শনাক্ত প্রদীপ ত্রিপুরা আলীকদম ফিরে এসে বেপরোয়া মেলামেশা করায় আলীকদম ও থানচি উপজেলারমোট ৫১ জনকে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। প্রদীপ  ত্রিপুরাকে আলীকদম হাসপাতাল এবং তার বান্ধবীকে থানচি হাসপাতালের করোনা ওয়ার্ডে নিয়ে আসা হয়েছে।

এদিকে বিধ লঙ্ঘন করে বান্দরবানে ঢুকে পড়ায় পৌর এলাকার মেম্বার পাড়া থেকে ৪ জনকে আটক করে একটি আবাসিক হোটেলে নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ও সদর উপজেলার রাজবিলা থেকে তিনজনকে আটক করে সদর হাসপাতালের কোয়ারেন্টিনে পাঠিয়েছে পুলিশ।

বান্দরবন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  শহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার থেকে কঠোর পন্থা অবলম্বন করতে শুরু করেছে পুলিশ। এছাড়া অন্য এলাকা থেকে আসা মানুষের অনুপ্রবেশ ঠেকাতে বান্দরবান জেলার বিভিন্ন প্রবেশ মুখে তল্লাশি ক্যাম্প বসিয়েছে জেলা পুলিশ। 

মন্তব্য



সাতদিনের সেরা