kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

চন্দনাইশে জমি বিরোধ নিয়ে সংঘর্ষে গুলি, গ্রেপ্তার ১৬

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি   

২০ মে, ২০২০ ০৮:১২ | পড়া যাবে ২ মিনিটে



চন্দনাইশে জমি বিরোধ নিয়ে সংঘর্ষে গুলি, গ্রেপ্তার ১৬

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দক্ষিণ হাশিমপুর কসাইপাড়া এলাকায় জমি বিরোধ নিয়ে দু গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে সাত রাউন্ড গুলি বিনিময় হয় বলে জানা যায়। গত ১৮ মে সোমবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। 

স্হানীয়রা জানান, কসাইপাড়া এলাকার সেকান্দর আলী  ও নুরুল আমিনের মধ্যে দীর্ঘদিন জমি নিয়ে বিরোধ চলছে। এ ব্যাপারে গতকাল উভয় পক্ষই দেশীয় অস্ত্রসহ সংঘর্ষে লিপ্ত হয়।এতে ভীতি সঞ্চারের জন্য উভয় পক্ষের মধ্যে সাত রাউন্ড গুলি বিনিময় হয়। 

পুলিশ সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্হলে গিয়ে ৫ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে ঘটনা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে তিন পুলিশ আহত হয়। আহত পুলিশরা হলেন এস আই মোহাম্মদ কাদের, কনস্টেবল সালাহউদ্দীন ও মোহাম্মদ ইউনুছ।         

ইতিমধ্যে উভয় পক্ষের প্রায় ২০ জন আহত হয়। আহতদের দোহাজারী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। গুরুতর আহত চারজনকে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক চমেক হাসপাতালে প্রেরণ করেন। পুলিশ ঘটনাস্থল থেকে ১৬ জনকে আটক করে থানায় নিয়ে আসে। 

আটককৃতরা হলেন নুরুল ইসলাম, জসিম উদ্দিন, মোহাম্মদ কায়সার,মোহাম্মদ মোরশেদ, ছমির উদ্দিন, ,গিয়াস উদ্দিন ,মোহাম্মদ জামাল উদ্দিন ,মোহাম্মদ রমজান, সাহাবউদ্দিন ,শফিউল আলম,মতিউর রহমান,আলী আকবর,আবদুর  রহমান,রমজান আলী, হুমায়ুন আহমেদ,  ফজল আহমদ, মোহাম্মদ সাকিল, এস আই আবদুল কাদের বাদী হয়ে চন্দনাইশ থানায় মামলা  দায়ের করা হয়। আটককৃতদের গ্রেপ্তার দেখিয়ে গতকাল ১৯ মে আদালতে  প্রেরণ করা হয়।     
  
এ ব্যাপারে চন্দনাইশ থানা অফিসার ইনচার্জ কেশব চক্রবর্তী জানান, ঘটনার সংবাদ পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মন্তব্য



সাতদিনের সেরা