kalerkantho

রবিবার । ২১ আষাঢ় ১৪২৭। ৫ জুলাই ২০২০। ১৩ জিলকদ  ১৪৪১

সোনারগাঁয়ে ১০ হাজার দুস্থের তালিকা চূড়ান্ত

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৭ মে, ২০২০ ০৭:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



সোনারগাঁয়ে ১০ হাজার দুস্থের তালিকা চূড়ান্ত

‘সোনারগাঁয়ে ২৫০০ টাকা নগদ সহায়তার তালিকা নিয়ে তুলকালাম’ শিরোনামে দৈনিক কালের কণ্ঠের অনলাইনে সংবাদ প্রকাশিত হওয়ার পর নড়েচড়ে বসেছে উপজেলা ত্রাণ বাস্তবায়ন কমিটি। উপজেলা ত্রাণ বাস্তবায়ণ কমিটির সভাপতি সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধানে ১০টি ইউনিয়ন কমিটির সভাপতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ১টি পৌরসভার সভাপতি পৌর মেয়রের অক্লান্ত পরিশ্রমে নির্ভুল তালিকা তৈরি করা হয়েছে বলে জানা যায়। 

শনিবার সোনারগাঁয়ের ১০ হাজার কর্মহীন গরীব ও ক্ষতিগ্রস্থ দুস্থ পরিবারের তালিকা চূড়ান্ত করে সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থপনা মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, সোনারগাঁয়ে কয়েকজন জনপ্রতিনিধির পাঠানো দুস্থ তালিকায় স্বজনপ্রীতি ও দুর্নীতির অভিযোগ থাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম তা পুনরায় যাচাই বাছাই করে চূড়ান্তভাবে নির্ভুল তালিকা প্রণয়নের নির্দেশ দেন।

ত্রাণ বাস্তবায়ন কমিটি সূত্রে জানা যায়, দুস্থদের তালিকা প্রস্তুত কাজে সময়ের স্বল্পতার কারণে ১০টি ইউনিয়ন ও ১টি পৌরভায় গুটিকয়েক সুবিধাভোগীর অনিয়মের প্রেক্ষিতে প্রস্তুতকৃত তালিকায় আংশিক ত্রæটি থাকায় তালিকা মন্ত্রণালয়ে প্রেরণে কিছুটা বিলম্ব হয়েছে। ঘটনার সুষ্ঠু প্রতিকার করে সংশিষ্ট সকলের আন্তরিক প্রচেষ্টায় নির্ভুল তালিকা প্রণয়ন করে তা পাঠানো হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম জানান, মাননীয় প্রধানমন্ত্রীর মহৎ ও কল্যাণমুখী সিদ্ধান্তকে সফল করতে কিছুটা বিলম্ব হলেও সঠিক তালিকা প্রেরণ করতে পেওে নিজেকে ধন্য মনে করছি এবং এর সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

মন্তব্য



সাতদিনের সেরা