kalerkantho

রবিবার । ৬ আষাঢ় ১৪২৮। ২০ জুন ২০২১। ৮ জিলকদ ১৪৪২

নানা দাবিতে অনলাইন প্রতিবাদ কর্মসূচি

চাঁদপুর প্রতিনিধি   

১২ মে, ২০২০ ১৩:২৭ | পড়া যাবে ২ মিনিটে



নানা দাবিতে অনলাইন প্রতিবাদ কর্মসূচি

করোনা পরিস্থিতিতে দুর্ভোগে পড়া মানুষের ঘরে ঘরে খাদ্য ও আর্থিক সহায়তা পৌঁছে দিতে হবে।  একই সঙ্গে চলতি বোরো মৌসুমে কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন বাসদ (মার্কসবাদী) চাঁদপুর জেলা শাখার আহ্বায়ক, সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহসভাপতি কমরেড আলমগীর হোসেন দুলাল।

মঙ্গলবার সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট এর কেন্দ্রঘোষিত অনলাইন প্রতিবাদ কর্মসূচি শেষে এক বিবৃতিতে করোনা পরিস্থিতির মধ্যে দেশের কৃষক, ক্ষেতমজুর ও গ্রাম-শহরের দরিদ্র মানুষের ঘরে ঘরে খাদ্য ও নগদ অর্থ পৌঁছে দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান তিনি।

তিনি আরো বলেন, গত কয়েক বছর ধরে ধান, সবজিসহ কৃষিখাতে ন্যায্যমূল্য থেকে বঞ্চিত কৃষকরা। এই অবস্থায় সরকার ঘোষিত প্রতিমণ ধানের মূল্য ১০৪০ টাকা হলেও কৃষকদের কাছ থেকে সরাসরি ধান না কেনায়, কৃষক ফড়িয়া-ব্যাপারিদের কাছে প্রায় অর্ধক দামে ধান বিক্রি করতে বাধ্য হচ্ছে। তাই আমাদের দাবি, হাটে হাটে সরকারি ক্রয়কেন্দ্র খুলে সরাসরি কৃষকদের কাছ থেকে লাভজনক মূল্যে ধান সরকারকে ক্রয় করতে হবে।

কমরেড আলমগীর হোসেন দুলাল বলেন, লকডাউন অব্যাহত রেখে ঘরে ঘরে খাদ্য ও নগদ অর্থ পৌঁছে দেওয়া, জেলা-উপজেলায় বিনামূল্যে ব্যাপকভাবে করোনা টেস্ট এবং ডাক্তার-নার্সসহ সকল স্বাস্থ্যকর্মীদের স্বাস্থ্যসম্মত পিপিই সরবরাহ ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এ ছাড়া সরকারি বরাদ্দের দূর্নীতি ও বিতরণে স্বজনপ্রীতি বন্ধ করে ত্রাণ চোরদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। 

খোঁজ নিয়ে জানা গেছে, চাঁদপুর শহর ও জেলার বিভিন্নস্থানে পৃথকভাবে অবস্থান নিয়ে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের নেতাকর্মীরা অনলাইনভিত্তিক দাবি আদায়ের এই কর্মসূচিতে অংশ নেন।



সাতদিনের সেরা