kalerkantho

রবিবার । ৬ আষাঢ় ১৪২৮। ২০ জুন ২০২১। ৮ জিলকদ ১৪৪২

ডোমারে পাঁচ সরকারি কর্মকর্তা অনুপস্থিত

ডোমার (নীলফামারী) প্রতিনিধি   

৩ মে, ২০২০ ১১:৫০ | পড়া যাবে ২ মিনিটে



ডোমারে পাঁচ সরকারি কর্মকর্তা অনুপস্থিত

সারাদেশে মাঠ প্রশাসন যেখানে জীবনবাজি রেখে করোনাভাইরাস প্রতিরোধে কাজ করছে সেখানে নীলফামারীর ডোমারে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা অমান্য করে কর্মস্থলে উপস্থিত থাকছেন না পাঁচ সরকারি কর্মকর্তা। এতে ডোমার উপজেলায় ব্যাহত হচ্ছে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা কার্যক্রম ।

জানা গেছে, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় কর্মকর্তা - কর্মচারীরা নিজ কর্মস্থলে উপস্থিত নিশ্চিত করে জেলা ও উপজেলা প্রশাসনের কাজে সহযোগিতা করার জন্য নির্দেশনা প্রদান হয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে। যারা কর্মস্থলে উপস্থিত নেই তাদের তালিকা পাঠাতে ডিসিদের নির্দেশ দেন মন্ত্রীপরিষদ সচিব গত ৯ এপ্রিল।

প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা অমান্য করে পাঁচ সরকারি কর্মকর্তা কর্মস্থলে উপস্থিত থাকছেন না বলে একটি নির্ভরযোগ্য সূত্র জানায় । এরা হলেন ইসলামী ফাউন্ডেশন ডোমার উপজেলা শাখার ফিল্ড সুপার ভাইজার মোঃ রাকিবুল ইসলাম, সাব-রেজিস্ট্রার শিরিন আকতার, উপজেলা সমবায় কর্মকর্তা মো. নুরুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম, চিলাহাটি সাব-রেজিস্ট্রার নকিবুল ইসলাম।

ইসলামী ফাউন্ডেশন ডোমার উপজেলা শাখার ফিল্ড সুপার ভাইজার মো. রাকিবুল ইসলাম জানান, আমি ইউএনও স্যারের অনুমতি নিয়ে হোম কোয়ারেন্টিনে আছি।

এ বিষয়ে সাব-রেজিস্ট্রার শিরিন আকতারকে মোবাইল করলেও তিনি ফোন রিসিভ করেননি।

উপজেলা সমবায় কর্মকর্তা মো. নুরুজ্জামান জানান, যেসব অফিস ত্রাণ ও জরুরী কাজের, শুধু তাদের অফিস খোলা থাকবে। আমার অফিস তো জরুরী বিভাগ নয়। অফিসে আমার লোকজন আছে। আমি বাহিরে আছি।

চিলাহাটি সাব-রেজিস্ট্রার নকিবুল ইসলাম জানান, আমি রংপুর থেকে অফিসে যাতায়াত করি আগে থেকেই। যারা ট্যাগ অফিসার তারাই কর্মস্থলে আছেন। আমি নিয়মিত ইউএনও স্যারের সাথে যোগাযোগ রক্ষা করছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম জানান, পরশু (৫ মে) থেকে নিয়মিত থাকব। রংপুর থেকেই অফিসের কাজ করছি।

ওই পাঁচ কর্মকর্তা কর্মস্থলে না থাকা বিষয় নিয়ে জানতে চাইলে কৌশলে তা এড়িয়ে ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনব জানান, আমার উপজেলায় অধিকাংশ অফিসারই আছে।



সাতদিনের সেরা