kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

লকডাউন ভেঙ্গে বিয়ে, বর-বধূকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি   

২ মে, ২০২০ ১৪:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



লকডাউন ভেঙ্গে বিয়ে, বর-বধূকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ

করোনা দুর্যোগ মোকাবেলায় দেশে চলছে লকডাউন। মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে কঠোর নজরদারি করছে সেনাবাহিনী, পুলিশ ও প্রশাসন। কিন্তু চট্টগ্রামের বোয়ালখালীতে প্রশাসনের কঠোর নজরদারিকে ফাঁকি দিয়ে বিয়ের পিঁড়িতে বসেন ঢাকাফেরত ব্যাংক কর্মকর্তা আবদুল আল মাহমুদ। বিয়ে করে তিনি ঘরেও নিয়ে যান নববধূকে। দুজনের ফুল শয্যার তোড়জোড়ের আয়োজনে ব্যস্ত সবাই। এমন সময় দরজায় গিয়ে হাজির হন সেনাবাহিনী, পুলিশ ও ম্যাজিষ্ট্রেট।

এ ঘটনা প্রত্যক্ষ করে ১৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে তাদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়। গতকাল শুক্রবার মে দিবসের বন্ধের দিন বিকেলে উপজেলার কধুরখীল ইউনিয়নের নুর আহমদ জমাদার বাড়িতে ঘটনাটি ঘটে। এ অভিযান পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার(ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী ।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক বলেন, গত ২৭ এপ্রিল। ঢাকা থেকে বোয়ালখালীতে আসেন ওই ব্যাংক কর্মকর্তা। তিনি একাধিকবার ঢাকা থেকে আসা-যাওয়া করেন এবং এলাকায় ঘুরাঘুরিও করেন। বিধি নিষেধ অমান্য করে শেষ পর্যন্ত বিয়ে করে বউকে ঘরে নিয়ে তুলেন। আইন ও সরকারের নির্দেশ অমান্য করায় তাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে হোম কোয়ারেন্টিনের নির্দেশনা দেওয়া হয়।

মোবাইল কোর্টের সময় উপস্থিত ছিলেন ক্যাপ্টেন মুবিনের নেতৃত্বে ১৮ বীর ব্যাটেলিয়নের সেনা সদস্যবৃন্দ এবং বোয়ালখালী থানা পুলিশের নেতৃত্বে ছিলেন এসআই সৈয়দ মাহফুজ।



সাতদিনের সেরা