kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

লাকসামে লকডাউন কার্যকরে কঠোর প্রশাসন

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

১ মে, ২০২০ ১২:০০ | পড়া যাবে ২ মিনিটে



লাকসামে লকডাউন কার্যকরে কঠোর প্রশাসন

কুমিল্লার লাকসাম পৌরসভার সাহাপাড়া এলাকা সম্পূর্ণ লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। উপজেলা প্রশাসন এই বিষয়ে অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে। লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম সাইফুল আলম স্বাক্ষরিত এক জরুরী গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই ঘোষণা দেওয়া হয়।

লাকসাম উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের পূর্ব সাহাপাড়ার করোনা আক্রান্ত দুই সহোদর এবং পরিবারের অন্যান্য আরও ছয়জনসহ মোট আটজন আক্রান্ত হয়ে হোম কোয়ারেন্টাইনে যাওয়ার আগেই তথ্য গোপন করে ওই এলাকায় অবাধে বিচরণ করেছে। তা ছাড়া, ওই এলাকাটির সন্নিকটে রয়েছ একটি আঞ্চলিক মহাসড়ক, হাসপাতাল এবং অস্থায়ী কাঁচাবাজার। স্বাস্থ্য বিভাগের মতে করোনাভাইরাস ওই এলাকায় সমাজে সংক্রমিত হওয়ার আশঙ্কা রয়েছে।

এমতবস্থায় করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত উপজেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সুপারিশক্রমে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮’র ৬১ নং আইন এর ১১ (১)(২)(৩) ধারা মোতাবেক ওই এলাকা সম্পূর্ণ লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে।

জরুরী গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে। অন্য কোনো এলাকা থেকে ওই এলাকায় কেউ সড়ক পথে প্রবেশ বা ওই এলাকা থেকে কোনো ভাবে প্রস্থান করা যাবে না। এই নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

লাকসাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম সাইফুল আলম লকডাউনের (অবরুদ্ধ) বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এই ব্যাপারে প্রশাসন অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছেন।’

মন্তব্য



সাতদিনের সেরা