kalerkantho

শনিবার । ২০ আষাঢ় ১৪২৭। ৪ জুলাই ২০২০। ১২ জিলকদ  ১৪৪১

৫ হাজার পরিবারের পাশে বুড়িচং-ব্রাহ্মণপাড়ার এমপি

ব্রাহ্মণপাড়া-বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি   

২৩ এপ্রিল, ২০২০ ১১:৩১ | পড়া যাবে ২ মিনিটে



৫ হাজার পরিবারের পাশে বুড়িচং-ব্রাহ্মণপাড়ার এমপি

করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া কুমিল্লার বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলার দু:স্থ মানুষদের সহায়তা দিয়েছেন (কুমিল্লা-৫) সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু। এই দুই উপজেলার দরিদ্র পরিবারকে ব্যক্তিগত তহবিল থেকে ১৭টি ইউনিয়নের পাঁচ হাজার দরিদ্র পরিবারে খাদ্য সহায়তা দিয়েছেন তিনি। 

এর মধ্যে বুড়িচং উপজেলার ৯ ইউনিয়নের ৩ হাজার পরিবার এবং ব্রাহ্মণপাড়া উপজেলার ৮ ইউনিয়নের ২ হাজার দু:স্থ পরিবার এ সহায়তা পাচ্ছে। উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের ত্রাণ কমিটির মাধ্যমে দুই উপজেলার ১৭ ইউনিয়নে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। 

বিষয়টি নিশ্চিত করে আবদুল মতিন বলেন, ‘করোনা ভাইরাস সংক্রমণে উদ্ভুত পরিস্থিতে আমার সংসদীয় এলাকায় কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। দুই উপজেলার ৫ হাজার পরিবারের জন্য খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। উপজেলা আওয়ামী লীগের ত্রাণ কমিটি ও উপজেলা প্রশাসনের সমন্বয়ে তা বিতরণ হচ্ছে।’

এ বিষয়ে যোগাযোগ করা হলে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান জানান, বুড়িচং-ব্রাহ্মণপাড়া (কুমিল্লা-৫) আসনের এমপি স্যারের (আবদুল মতিন খসরু) প্রদত্ত অনুদানের টাকা দিয়ে খাদ্যসামগ্রী ও ইফতার সামগ্রী কেনা হয়েছে। আজ-কালের মধ্যেই তা উপজেলার ৯টি ইউনিয়নের ৩ হাজার দরিদ্র পরিবারের মাঝে বিতরণ করা হবে। উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের ত্রাণ কমিটির সাথে উপজেলা প্রশাসন সমন্বয় করে এসব খাদ্যপণ্য বিতরণ করা হবে বলে জানান তিনি। 

ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর চৌধুরী বলেন, ‘ইতোমধ্যেই আমরা উপজেলার ৮টি ইউনিয়নের ১৭ শ’ দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। বিতরণ কার্যক্রম অব্যাহত আছে। সংসদ সদস্যের অনুদানের পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগেও ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে।’ 

মন্তব্য



সাতদিনের সেরা