kalerkantho

সোমবার । ২৯ আষাঢ় ১৪২৭। ১৩ জুলাই ২০২০। ২১ জিলকদ ১৪৪১

মির্জাপুরে ডিলারশিপ বাতিল হওয়া বাচ্চুকে কারণ দর্শানো নোটিশ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

১৭ এপ্রিল, ২০২০ ০৭:২২ | পড়া যাবে ২ মিনিটে



মির্জাপুরে ডিলারশিপ বাতিল হওয়া বাচ্চুকে কারণ দর্শানো নোটিশ

প্রধানমন্ত্রীর ঘোষিত হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি চাল ওজনে কম দেয়ায় অর্থদন্ডপ্রাপ্ত ও ডিলারশিপ বাতিল হওয়া আওয়ামী লীগ নেতা আশরাফুল আলম বাচ্চুকে কারণ দর্শানোর পত্র দেয়া হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় এমপি একাব্বর হোসেনের বাসবভনে এক সভায় মির্জাপুর উপজেলা আওয়ামী লীগ এ সিদ্ধান্ত নেয়।

জানা গেছে, ১৩ এপ্রিল সোমবার মির্জাপুর উপজেলার ভাদগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খাদ্য বান্ধব কর্মসুচীর ওই ইউনিয়নের ডিলার আশরাফুল আলম বাচ্চু কার্ডধারী দুস্থদের ১০টাকা কেজি দরে ৩০ কেজি চালের দাম নিয়ে ২৭/২৮ কেজি চাল বিক্রি করেন। এ অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. আবদুল মালেক দুল্যা বেগম বাজারে ওই ডিলারের দোকানে অভিযান চালান। এ সময় অভিযোগের সত্যতা পেয়ে ডিলার বাচ্চুকে আটক করে তার কার্যালয়ে নিয়ে আসেন। সেখানে ভ্রাম্যমাণ আদালতের বিচারক বাচ্চুকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেন। এছাড়া তার ডিলারশিপ বাতিল করেন। বাচ্চু জরিমানার টাকা দিয়ে মুক্তি পান।

এদিকে সরকার ও দলের ভাবমুর্তি ক্ষুন্ন করার দায়ে মির্জাপুর উপজেলা আওয়ামী লীগ বৃহস্পতিবার স্থানীয় এমপি একাব্বর হোসেনের বাসভবনে এক সভায় বাচ্চুকে কারণ দর্শানোর সিদ্ধান্ত নেয়া হয়। ওই পত্রে আগামী সাত কার্যদিবসের মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান বিতরণ কমিটি গঠনে বৃহস্পতিবার অনুষ্ঠিত সভায় সরকার ও দলীয় ভাবমুর্তি ক্ষুন্ন করার দায়ে আশরাফুল আলম বাচ্চুকে কারণ দর্শানোর পত্র দেয়া হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে উপযুক্ত জবাব দিতে ব্যর্থ হলে তার বিরুদ্ধে দলের গঠণতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

মন্তব্য



সাতদিনের সেরা