kalerkantho

বুধবার । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৭  মে ২০২০। ৩ শাওয়াল ১৪৪১

ফুলপুরে প্রথম করোনা রোগী শনাক্ত

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি   

১০ এপ্রিল, ২০২০ ১৯:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



ফুলপুরে প্রথম করোনা রোগী শনাক্ত

ময়মনসিংহের ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নের কাইচাপুর গ্রামে প্রথম করোনাভাইরাস রোগীর সন্ধান পাওয়া গেছে। আজ শুক্রবার ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে এ রোগীকে শনাক্ত করা হয়।

ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডাক্তার প্রাণেশ পন্ডিত জানান, ফুলপুর স্বাস্থ্য কমপ্লেক্সে এ পর্যন্ত ১০ জনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট নিয়ে আসা এ সব রোগীদের মাঝে ৯ জন নেগিটিভ আসলেও আজ একজনের পরীক্ষায় পজিটিব আসে। আক্রান্ত ব্যক্তি পুরুষ, বয়স (৫৫)।

শুক্রবার দুপুরে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) থেকে ফুলপুর স্বাস্থ্য কমপ্লেক্সে খবর পাওয়ার সাথে সাথে কাইচাপুর বাজারসহ পুরো গ্রামকে লকডাউন করে রেখেছে স্থানীয় প্রশাসন। খবর পাওয়ার সাথে সাথে পালিয়ে যান আক্রান্ত রোগী। পরে আক্রান্ত ব্যক্তিকে অ্যাম্বুলেন্স করে নিজ বাড়ি থেকে ময়মনসিংহ এসকে হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনাস্থলে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক প্রাণেশ পন্ডিত, ওসি ইমারত হোসেন গাজীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ অবস্থান করছেন। এ ঘটনায় আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউনে রাখা হয়েছে।    

মন্তব্য



সাতদিনের সেরা