kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

ফেনীতে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

১০ এপ্রিল, ২০২০ ০৮:২২ | পড়া যাবে ২ মিনিটে



ফেনীতে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু

ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের শিবপুর এলাকায় করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির (৬০) মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে তাঁর মৃত্যু হয়েছে। এদিকে ওই ব্যক্তির মৃত্যুর পর শিবপুর এলাকা লকডাউন করে দিয়েছে প্রশাসন। এ ঘটনায় স্থানীয়দের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

জানা গেছে, মৃত ব্যক্তি শিবপুর এলাকার  আবদুল্লাহ মৌলভীর নতুন বাড়ির বাসিন্দা। তিনি নারায়নগঞ্জ জেলায় একটি মাছের আড়তে কাজ করতেন। গত ২৪ মার্চ নারায়নগঞ্জ থেকে গ্রামের বাড়িতে চলে আসেন তিনি। তারপর থেকে তার জ্বর ও গলা ব্যাথায় ভুগছিলেন।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মজিবুল হক রিপন জানান, ঘটনাটি জানতে পেরে স্বাস্থ্য বিভাগ থেকে ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাবার জন্য এ্যাম্বুলেন্স পাঠানো হয়। কিন্তু তার পরিবার ও স্বজনদের বাধার মুখে অ্যাম্বুলেন্স ফিরিয়ে দেওয়া হয়। তারপরও গতকাল বৃহস্পতিবার তার দেহ থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষাগারে পাঠানোর ব্যবস্থা করে স্বাস্থ্য বিভাগ।

ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা জানান, আমরা যখন খবর পেয়েছি তখন ওই ব্যক্তির অবস্থা কিছুটা সংকটাপন্ন ছিলো। তখনই ওই ব্যক্তিকে আইসোলেশনে নিয়ে ভেন্টিলেটর দেওয়ার প্রয়োজন মনে হয়েছিলো। কিন্তু পরিবারের বাধার মুখে অ্যাম্বুলেন্স ফিরে আসে। তার নমুনা নিয়ে পরীক্ষাগারে প্রেরণ করা হয়েছে। সন্ধ্যা সাতটার দিকে তার মৃত্যু হয়েছে। রাতেই বিশেষ ব্যবস্থায় তাকে দাফনের নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে ওই এলাকা লকডাউন করা হয়েছে।

এ ব্যাপারে ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেন, ‘আমি জেনেছি লোকটি গত মাসের ২৪ তারিখ নারায়নগঞ্জ থেকে এসেছে । অসুস্থ হওয়ার পর সে স্বাস্থ্য বিভাগকে জানায়নি। মৃত্যুর পর মৃত ব্যক্তিটির নমুনা সংগ্রহ করা হয়েছে। বিধি অনুযায়ী সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তার বাড়ি ও 
আশপাশের এলাকা লকডাউন করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা