kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

বাজারে মানুষের ঢল, করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি    

৯ এপ্রিল, ২০২০ ১৪:০৫ | পড়া যাবে ২ মিনিটে



বাজারে মানুষের ঢল, করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা

বরিশালের বানারীপাড়ায় প্রাণঘাতী নোভেল করোনাভাইরাসের বিস্তৃতি রোধে কিছুতেই লকডাউন ও হোম কোয়ারেন্টিন বাস্তবায়ন করা যাচ্ছে না। এ ব্যাপারে সরকার কঠোর অবস্থানে থাকলেও সাধারণ মানুষকে কোনোভাবেই ঘরবন্দি করে রাখা সম্ভব হচ্ছেনা। পৌর শহরসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে স্থানীয়রা স্বপ্রনোদিত হয়ে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে ও বেড়া দিয়ে রাস্তা আটকিয়ে যান চলাচল বন্ধ করে মানুষকে হোম কোয়ারেন্টিনে রাখতে চাইলেও হাট-বাজার এবং রাস্তাঘাটে মানুষের ভিড় লেগেই আছে। 

আজ বৃহস্পতিবার সকালে বানারীপাড়া বন্দর বাজারে গিয়ে দেখা গেছে, ৪/৫ হাজার নারী-পুরুষ বাজার করার উদ্দেশে ভিড় করে। ওষুধ, মুরগী, গরু, মাছ, সব্জি ও মুদি মনোহরী দোকানগুলোতে ছিল উপচে পড়া ভিড়। এদের মধ্যে অনেকের মুখে মাস্ক পর্যন্তও ছিলো না। এভাবে চলতে থাকলে এখন পর্যন্ত শুন্য অবস্থানে থাকা বানারীপাড়া উপজেলায় করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়তে পারে। 

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন, বাজারে ভিড়ের বিষয়টি উদ্বেগজনক। মানুষের নিত্য প্রয়োজনীয় খাদ্য ও পণ্য সামগ্রী বিকল্প উপায়ে ভ্যানে বাড়ি বাড়ি গিয়ে ক্রয়-বিক্রয় করার ব্যবস্থা কিংবা পৌর শহরের বন্দর বাজারে ক্রেতাদের চাপ কমাতে ইউনিয়ন পর্যায়ের হাট-বাজারগুলো সীমিত আকারে খুলে দেওয়া যায় কিনা সেটা নিয়ে ভাবা হচ্ছে। এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করে তাদের নির্দেশনা অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি। 

মন্তব্য



সাতদিনের সেরা