kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

চুয়াডাঙ্গার বিভিন্ন এলাকা লকডাউন

চুয়াডাঙ্গা প্রতিনিধি   

৯ এপ্রিল, ২০২০ ১৪:০১ | পড়া যাবে ২ মিনিটে



চুয়াডাঙ্গার বিভিন্ন এলাকা লকডাউন

চুয়াডাঙ্গার বেগমপুর ইউনিয়ন পুরো লকডাউন করা হয়েছে। এছাড়াও জেলার বিভিন্ন এলাকা লকডাউন করেছে এলাকাবাসী। করোনাভাইরাস প্রতিরোধ করার জন্য এ উদ্যোগ নিয়েছে জনপ্রতিনিধি ও গ্রামবাসীরা। এ উদ্যোগের কারণে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ভয় কম থাকবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সদর উপজেলার বেগমপুর ইউনিয়নে সব ধরণের ইজিবাইক, নছিমন, করিমন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। যেসব স্থানে হাট-বাজার বসতো সেগুলো বন্ধ রাখতে বলা হয়েছে। ইউনিয়নের গ্রাম গ্রামে গ্রামে ভ্যানে ফেরি করে শাকসবজি তরিতরকারি বিক্রি করা যাবে। ইউনিয়নবাসিকে নিজের বাড়িতে থাকতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে যাওয়া যাবে না। অন্য এলাকা থেকে কেউ বেগমপুর ইউনিয়নে প্রবেশ করতে পারবেন না। জরুরি প্রয়োজনে কেউ এলে তাকে পরিচ্ছন্নতাকর্মিদের সহায়তা নিয়ে গ্রামে আসতে হবে। যত দ্রুত সম্ভব কাজ শেষ করে চলে যেতে হবে।

একই অবস্থা চালু করেছেন সদর উপজেলার হাতিকাটা গ্রামবাসী। গ্রামে প্রবেশের রাস্তায় সাবান রেখে দেওয়া হয়েছে। গ্রামে ঢুকতে হলে সাবান দিয়ে হাত ধুয়ে গ্রামে ঢুকতে হবে। একইভাবে সদর উপজেলার ভুলটিয়া গ্রামটিকে লকডাউন করেছে গ্রামবাসী।

দামুড়হুদায় কাচা তরিতরকারির বাজার বসানো হয়েছে নিরাপদ দূরত্ব বজায় রেখে। আলমডাঙ্গা ও জীবননগরের বেশ কয়েকটি গ্রামও লকডাউন করা হয়েছে। চুয়াডাঙ্গা শহরের কোর্টপাড়ার একটি এলাকা লকডাউন করে রেখেছে এলাকাবাসী।

এ ব্যাপারে বেগমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলী হোসেন বলেন, গ্রামবাসির নিরাপত্তার স্বার্থে এ উদ্যোগ নেওয়া হয়েছে। সব এলাকায় এমন উদ্যোগ নেওয়া সম্ভব হলে করোনাভাইরাস ছড়িয়ে পড়া প্রতিরোধ করা যাবে।

মন্তব্য



সাতদিনের সেরা