kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

করোনা রোগীদের জন্য আ.লীগ নেতার অ্যাম্বুলেন্স

সুনামগঞ্জ প্রতিনিধি   

৯ এপ্রিল, ২০২০ ১২:৫৫ | পড়া যাবে ৩ মিনিটে



করোনা রোগীদের জন্য আ.লীগ নেতার অ্যাম্বুলেন্স

করোনাভাইরাস প্রতিরোধে করোনা আক্রান্ত বা করোনা উপসর্গ থাকা রোগীদের বিনামূল্যে সেবার জন্য অ্যাম্বুলেন্স প্রদান করেছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন। বৃহষ্পতিবার সকালে তিনি সুনামগঞ্জ সিভিল সার্জনের হাতে অ্যাম্বুলেন্সের চাবি তুলে দেন। 

করোনাভাইরাস প্রতিরোধে দুর্যোগকালীন সময়ে এই এম্বুলেন্সে আক্রান্ত রোগীসহ এই কাজে অ্যাম্বুলেন্সটি ব্যবহার করতে পারবে স্বাস্থ্যবিভাগ। এই সময়ে অ্যাম্বুলেন্স সুবিধা পেয়ে সহায়তার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. শামস উদ্দিন।  অ্যাম্বুলেন্সের জ্বালানী, সুরক্ষা সরঞ্জাম ও কর্মীদের খরচও বহন করবেন ব্যারিস্টার ইমন।

জানা গেছে, সৃজনশীল ও মানবিক কাজ পরিচালনার জন্য ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন কয়েক বছর আগে নান্দনিক ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্ঠান গড়ে তোলেন। স্বেচ্ছাসেবী এই প্রতিষ্ঠান শিক্ষা, সংস্কৃতি, মানবিক কাজ ও আর্ত-সামাজিক নানা কাজে যুক্ত রয়েছে। এই প্রতিষ্ঠানের ‘নান্দনিক হেলথ সাপোর্ট’ নামে করোনাকালে রোগী ও স্বাস্থ্যবিভাগের সহযোগিতার জন্য অ্যাম্বুলেন্স দেওয়ার চিন্তা করছিলেন তিনি। অবশেষে একটি অ্যাম্বুলেন্স বৃহষ্পতিবার সকালে স্বাস্থ্যবিভাগের কাছে হস্থান্তর করেছেন তিনি আওয়ামীলীগের এই নেতা।

এদিকে এই নেতার উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগসহ সুধীসমাজের লোকজন। সংশ্লিষ্টরা জানান, করোনাভাইরাসের দুর্যোগকালীন সময়ে বিনামূল্যে ‘নান্দনিক হেলথ সার্ভিস’ ব্যবহার করতে পারবেন জেলার করোনা আক্রান্ত রোগী, করোনা উপসর্গে ভোগা রোগী ও স্বাস্থ্যবিভাগের লোকজন। তাছাড়া জেলার যে কোন এলাকার রোগী করোনা উপসর্গে ভোগলে তিনি এই নম্বরে ০১৭১৩৮৩৩৩৮৮ যোগাযোগ করলে নান্দনিক হেলথ সার্ভিস এম্বুলেন্স চলে যাবে ওই ব্যক্তির বাড়ি। তাকে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা দেওয়া হবে। সংকট চলাকালে এই অ্যাম্বুলেন্সের জ্বালানী, অন্যান্য সুরক্ষা সরঞ্জামসহ সম্পূর্ণ খরচ বহন করবেন ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন। করোনাকালে যতদিন স্বাস্থ্যবিভাগ এই অ্যাম্বুলেন্সের প্রয়োজনীয়তা অনুভব করবে ততদিন এই সেবা চালু থাকবে।

অ্যাম্বুলেন্স প্রদানকালে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. শামসুদ্দিন, ডেপুটি সিভিল সার্জন আশরাফুল হক, সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রফিকুল ইসলাম, ব্যারিস্টার ইমনের সহধর্মিনী ও নান্দনিক ফাউন্ডেশনের উপদেষ্টা ব্যারিস্টার ফারজানা শীলা প্রমুখ।

সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. শামসুদ্দিন বলেন, ‘গুরুত্বপূর্ণ সময়ে এই এম্বুলেন্স সুবিধা মানুষের কাজে আসবে। আমাদের স্বাস্থ্যবিভাগও করোনা উপসর্গে আক্রান্ত লোকদের কাছে ছুটে যেতে পারবে। আমরা ব্যারিস্টার ইমন সাহেব ও তার সহধর্মিনীকে অভিনন্দন জানাই।’

ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন এখনই মানুষের জন্য কাজের উত্তম সময়। নেত্রীর নির্দেশনায় জেলার মানুষকে এই দুর্যোগকালীন সময়ে সাধ্য মতো বিনামূল্যে এম্বুলেন্স সেবার ব্যবস্থা করতে পেরে আমি আনন্দিত। ভবিষ্যতেও দেশ ও মানুষের প্রয়োজনে পাশে থাকব। দলমত নির্বিশেষে সামাজিক দূরত্ব মেনে সবার উচিত মানুষের পাশে দাঁড়ানো।’

মন্তব্য



সাতদিনের সেরা