kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

কেন্দুয়ায় সরকারি নির্দেশনা অমান্য চলছেই, এবার জরিমানা ৩৮ হাজার

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি   

৯ এপ্রিল, ২০২০ ০৮:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



কেন্দুয়ায় সরকারি নির্দেশনা অমান্য চলছেই, এবার জরিমানা ৩৮ হাজার

নেত্রকোনার কেন্দুয়ায় করোনা ভাইরাসের সংক্রমণরোধে প্রশাসনের কঠোর তৎপরতার মধ্যেও সরকারি নির্দেশনা অমান্য চলছেই। এ অবস্থায় প্রায় প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অভিযুক্তদের অর্থদণ্ড দিচ্ছেন। তবুও বন্ধ হচ্ছে না সরকারি নির্দেশনা লঙ্ঘনের প্রবণতা। উদ্ভূত পরিস্থিতিতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় এক মোটরসাইকেল চালকসহ চারজন ব্যবসায়ীকে ৩৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম বুধবার বিকালে অভিযুক্তদের এ অর্থদণ্ড দেন।এ ছাড়া আগেরদিন মঙ্গলবার একই ধরণের অপরাধে দুইজন মাইক্রোবাসচালকসহ সাতজনকে ৪৫ হাজার ২০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়,করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনার বাস্তবায়ন ও গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের অব্যাহত তৎপরতার মধ্যেও এক শ্রেণির মানুষ সরকারি বিধিনিষেধ লক্সঘন করে চলছেই। এ অবস্থায় গতকাল বুধবার বিকাল পর্যন্ত চলা নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলামের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মোটরসাইকেলের প্রয়োজনীয় কাগজপত্র ছাড়াই শিশুসহ চারজনকে নিয়ে অযথা ঘোরাফেরা করার দায়ে সড়ক পরিবহন আইনে দেলোয়ার হোসেন নামে এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করেন। 

তাছাড়া সরকারি নিষেধাজ্ঞা অমান্য করার অপরাধে টুটুল,মিলন,বিল্লাল ও জাহাঙ্গীর নামে চার ব্যবসায়ীকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর দণ্ডিতরা জরিমানার টাকা পরিশোধ করে ছাড়া পান।

ইউএনও আল-ইমরান রুহুল ইসলাম জানান,করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা