kalerkantho

রবিবার । ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩১  মে ২০২০। ৭ শাওয়াল ১৪৪১

লকডাউন পেরিয়ে দু:সাহসিক নৌযাত্রা ১০৯ জনের

বরগুনা ও আমতলী প্রতিনিধি   

৯ এপ্রিল, ২০২০ ০২:৪২ | পড়া যাবে ২ মিনিটে



লকডাউন পেরিয়ে দু:সাহসিক নৌযাত্রা ১০৯ জনের

লকডাউন ঘোষিত নারায়ণগঞ্জ থেকে লুকিয়ে নারী ও শিশুসহ ১০৯ জন পৌঁছে গেছেন বরগুনার আমতলীতে। নৌপথে জনপ্রতি এক হাজার টাকা ভাড়া চুক্তিতে কার্গোযোগে তারা সেখানে যান। এরপর আমতলীতে ধরা পড়েছেন তারা। মূলত শ্রমিক হিসেবে তারা আমতলীতে গেছেন বলে জানা যায়। বুধবার রাতে আটক এসব শ্রমিকদের ৯০ জনকে স্থানীয় একটি সাইক্লোন শেল্টারে রাখা হয়েছে। 

সূত্র জানায়, নারী ও শিশুসহ ১০৯ জন শ্রমিক নারায়ণগঞ্জের কাঠপট্টি থেকে কার্গো ভাড়া করে বুধবার ভোররাতে রওনা হন।  আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের পশ্চিমসোনাখালি গ্রামে মর্গার ব্রিজ এলাকায় তারা পৌঁছেন রাত নয়টার দিকে। সংবাদ পেয়ে পুলিশসহ প্রশাসনিক কর্মকর্তারা তাদের সকলকে আটক করেন। তাদের মধ্যে ১৯ জনের বাড়ি পটুয়াখালী জেলায় হওয়ায় রাতেই সেখানে পাঠিয়ে দেয়া হয়েছে। বাকি ৯০ জনকে আমতলীর আমড়াগাছিয়া হোসেনপুর খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্স সংলগ্ন সাইক্লোন শেল্টারে রাখা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন আমতলীর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভিন।

আমতলী উপজেলার  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শঙ্কর প্রসাদ অধিকারী জানান, আটক ব্যক্তিদের ১৪ দিন কোয়ারেন্টিনে রাখা হবে। পর্যায়ক্রমে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন জানান, কার্গোযোগে নারায়ণগঞ্জ থেকে আসা শ্রমিকদের মধ্যে ১৯ জন পটুয়াখালী জেলার হওয়ায় তাদের পটুয়াখালীতে হস্তান্তর করা হয়েছে। বাকি ৯০ জনকে স্থানীয় একটি সাইক্লোন শেল্টারে আটক করে রাখা হয়েছে। সেখানে আমতলী থানার পুলিশের পাশাপাশি ডাক্তার ও নার্স রয়েছেন। পর্যায়ক্রমে সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা