kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

কমলগঞ্জে চা শ্রমিক পরিবার কোয়ারেন্টিনে, নমুনা সংগ্রহ

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি   

৮ এপ্রিল, ২০২০ ২৩:১৬ | পড়া যাবে ২ মিনিটে



কমলগঞ্জে চা শ্রমিক পরিবার কোয়ারেন্টিনে, নমুনা সংগ্রহ

মৌলভীবাজারের কমলগঞ্জের সীমান্তবর্তী ইসলামপুর ইউপির চাম্পারায় চা বাগানে একদিন আগে ঢাকার নারায়ণগঞ্জ থেকে নিজ বাড়িতে এসেছে ডিবজল বোনার্জি (১৬)। সে বাড়ি ফেরার পর থেকে চাম্পারায় চা বাগানে সর্ব মহলে শুরু হয়েছে আতঙ্ক। 

এ ঘটনার খবর পেয়ে করোনাভাইরাস সংক্রমিত সন্দেহে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে বুধবার বিকালে ডিবজল বোনার্জি ও তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করেছে। সঙ্গে সঙ্গে তার পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে বুধবার সন্ধ্যায় জানা যায়, দীপজল নারায়ণগঞ্জ থেকে বাড়ি ফেরার পর থেকে চাম্পারায় চা বাগানে করোনা আতঙ্ক বিরাজ করছে শুনে সন্ধ্যায় চাম্পারায় গিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেডিক্যাল টিম তার (ডিবজলের) নমুনা, তার মাসহ পরিবার সদস্যদের নমুনা সংগ্রহ করেছে। পরিবারের সকল সদস্যদের প্রাথমিকভাবে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম বলেন, যেহেতু করোনাভাইরাস সংক্রমিত এলাকা থেকে সে এসেছে সেহেতু তার ও পরিবার সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়। আর পরিবার সদস্যদের এখন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

এদিকে চাম্পরায় চা বাগানের একাধিক সূত্র জানায়, ডিবজলসহ আরো ১০/১২ জন এক সঙ্গে নারাণয়গঞ্জ থেকে কমলগঞ্জে ফিরেছে। তারা সেখানে শ্রমিকের কাজ করতো। এলাকাবাসী জোর দাবি করে বলেন, প্রশাসনিকভাবে ডিবজলকে জিজ্ঞাসাবাদ করে আগত বাকিদের খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা