kalerkantho

বুধবার । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৭  মে ২০২০। ৩ শাওয়াল ১৪৪১

দোকান খুলে জরিমানা গুনলেন ব্যবসায়ীরা

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি   

৮ এপ্রিল, ২০২০ ২৩:০১ | পড়া যাবে ১ মিনিটে



দোকান খুলে জরিমানা গুনলেন ব্যবসায়ীরা

নিষেধাজ্ঞা মানতে চাচ্ছেন না কুমিল্লা চান্দিনার অনেক ব্যবসায়ী। করোনা পরিস্থিতিতে কৌশলে অনেকেই চালিয়ে যাচ্ছেন ব্যবসা। বুধবার চান্দিনা বাজারে এরকম বেশ কয়েকটি দোকানে অভিযান চালিয়ে ৬৭ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সূত্র জানায়, করোনাভাইরাস সংক্রমণরোধে ২৬ মার্চ থেকে সীমিত পরিসরে খোলা আছে ব্যবসা প্রতিষ্ঠান। নির্ধারিত সময়ের মধ্যে ওষুধ, মুদি ও কাঁচাবাজার ছাড়া সকল দোকানপাট বন্ধ রাখার নির্দেশ রয়েছে। এরপরও চান্দিনা উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় দোকানপাট খুলে ব্যবসা পরিচালনা করছেন অনেকে। বুধবার চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মার্কেট ও আশপাশের এলাকায় অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ। সেখানে হার্ডওয়্যার, ইলেকট্রনিকস ও স্টেশনারী দোকান খোলা পাওয়া যায়।

ইউএনও স্নেহাশীষ দাশ বলেন, ‘সর্তকতার পরও মানুষকে ঘরে রাখা যাচ্ছে না। কিছু অসাধু ব্যবসায়ী নির্দেশ অমান্য করে দোকান খুলছেন, কেউবা গেইটের সামনে দাঁড়িয়ে ব্যবসা চালাচ্ছেন কৌশলে। স্টেশনারী দোকানের সামনে সাজিয়ে রাখছেন তেল,ডাল। বুধবার এ ধরণের দোকানে অভিযান চালিয়ে ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা