kalerkantho

রবিবার । ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩১  মে ২০২০। ৭ শাওয়াল ১৪৪১

জ্বর, সর্দি কাশিতে যুবকের মৃত্যু, এলাকা লকডাউন

কালের কণ্ঠ অনলাইন   

৮ এপ্রিল, ২০২০ ০৪:২৫ | পড়া যাবে ২ মিনিটে



জ্বর, সর্দি কাশিতে যুবকের মৃত্যু, এলাকা লকডাউন

প্রতীকী ছবি

সুনামগঞ্জের দোয়ারাবাজারে জ্বর, সর্দি কাশিতে আক্রান্ত হয়ে এক যুবকের (২২) মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টায় নিজ বাড়িতে এই যুবকের মৃত্যু হয়। নিহতের বাড়ি উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের বক্তারপুর গ্রামে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে রাতেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই এলাকাকে লকডাউন করা হয়েছে।

স্থানীয়রা জানান, দেশের বিভিন্ন জায়গায় দিনমজুরি কাজ করতেন ওই যুবক। গত ছয় মাস আগে নিহতরা তিন ভাই একসঙ্গে সিলেটের একটি ইটভাটায় কাজে যান। সেখানে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়লে গত ১৫ দিন আগে বাড়ি চলে আসেন। বাড়িতে আসার পর তার শরীরে জ্বর, সর্দি কাশিসহ নানা রোগ দেখা দেয়। মঙ্গলবার রাতে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, সকালে আমাদের মেডিক্যাল টিম গিয়ে নমুনা সংগ্রহ করবে। তারপর তাকে দাফন করা হবে। পরিবারের সদস্যদের পারিবারিক হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ওই এলাকার কিছু বাড়ি লকডাউন করা হয়েছে।

জেলা সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন জানান, যেহেতু ওই যুবকের করোনার উপসর্গ ছিল, তাই তাঁর নমুনা সংগ্রহ করা হবে। একই সঙ্গে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুসারে লাশ দাফন করা হবে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, ওই যুবকের মৃত্যুর ঘটনায় নিহতের আশপাশের কিছু বাড়ি লকডাউন করা হয়েছে। বুধবার ভোরে নমুনা সংগ্রহের পর আইইডিসিআরের নির্দেশনা মতো লাশ দাফন করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা