kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বৃদ্ধের মৃত্যু, নমুনা সংগ্রহ

নোয়াখালী প্রতিনিধি   

৮ এপ্রিল, ২০২০ ০১:৫২ | পড়া যাবে ২ মিনিটে



সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বৃদ্ধের মৃত্যু, নমুনা সংগ্রহ

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে আব্দুল মালেক (৭০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসের উপসর্গ থাকা সন্দেহে নিহতের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে নিহতের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস বলেন, গত তিন দিন আগে পূর্ব একলাশপুর গ্রামের আব্দুল মালেক নামের ওই বৃদ্ধ জ্বরে আক্রান্ত হন। মঙ্গলবার ভোরে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন তিনি। সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট ছাড়াও হার্টে (হৃদরোগ) সমস্যা ছিল তার। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে হৃদক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে। 

তারপরও স্থানীয়দের দেওয়া তথ্যের ভিত্তিতে করোনাভাইরাসের উপসর্গ থাকার সন্দেহে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে আসলে ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাস ছিল কিনা জানা যাবে।

তিনি আরো জানান, নিহতে ব্যক্তির পরিবারের লোকজনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত ওই বাড়ি থেকে যেন কোনো ব্যক্তি বাহিরে এবং বাহিরের কোনো ব্যক্তি ভেতরে না যেতে পারে তা নজরধারীর দায়িত্ব স্থানীয় জনপ্রতিনিধিকে দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা