kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

করোনায় আক্রান্ত ছিলেন করিমগঞ্জে মারা যাওয়া ব্যবসায়ী

দুই ইউনিয়ন লকডাউন

কিশোরগঞ্জ প্রতিনিধি   

৮ এপ্রিল, ২০২০ ০০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় আক্রান্ত ছিলেন করিমগঞ্জে মারা যাওয়া ব্যবসায়ী

রাজধানী ঢাকা থেকে করিমগঞ্জের বাড়িতে গিয়ে সোমবার (৬ এপ্রিল) ভোর রাতে মারা যাওয়া ব্যবসায়ী করোনা আক্রান্ত ছিলেন। বিষয়টি মঙ্গলবার (৭ এপ্রিল) রাত ১১টার দিকে নিশ্চিত করেছেন কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান।

তিনি বলেন, ‘ঢাকা থেকে আমাদের বিষয়টি নিশ্চিত করা হয়েছে, করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি মুসলিমপাড়ায় মারা যাওয়া ব্যক্তির কোভিড-১৯ পজিটিভ ছিল। ফলে এই প্রথম কিশোরগঞ্জ জেলায় করোনা পজিটিভ শনাক্ত হলো।’

এ কারণে কাদিরজঙ্গল ও জাফরাবাদ ইউনিয়ন দুটি লকডাউন করা হয়েছে বলে জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী নিশ্চিত করেছেন।

করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের জঙ্গলবাড়ি মুসলিমপাড়ার ওই ব্যক্তি (৪৫) রাজধানী ঢাকায় একটি মুদি দোকান চালাতেন। সোমবার (৬ এপ্রিল) ভোর রাতে মারা যাওয়ার সপ্তাহখানেক আগে তিনি গ্রামের বাড়িতে ফিরেন।

তিনি জ্বর এবং সর্দি-কাশিতে ভুগছিলেন। করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ার সন্দেহে মারা যাওয়া ওই ব্যক্তির শরীর থেকে ওইদিনই সোমবার (৬ এপ্রিল) পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর মারা যাওয়া ওই ব্যক্তির দাফনে জড়িত ব্যক্তিদের কোয়ারেন্টিনে নেয়াসহ তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্ণিত করে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুমিনুল ইসলাম জানিয়েছে, ওই ব্যক্তির জীবিত থাকার সময় ও মরার পরে দুই ইউনিয়নের লোকজনের সংস্পর্শে এসেছিলেন। এ কারণে দুটি ইউনিয়নকেই লকডাউনের আওতায় আনা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা