kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

সিঙ্গাইর পৌরসভার পর এবার জামির্ত্তা ইউনিয়ন লকডাউন

সিঙ্গাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি   

৭ এপ্রিল, ২০২০ ১৬:১৬ | পড়া যাবে ২ মিনিটে



সিঙ্গাইর পৌরসভার পর এবার জামির্ত্তা ইউনিয়ন লকডাউন

মানিকগঞ্জের সিঙ্গাইর পৌরসভার পর এবার উপজেলার জামির্ত্তা ইউনিয়ন লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউনিয়নটি লকডাউন ঘোষণা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লা বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে তাবলিগ জামাতে আসা এক মুসল্লির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় গত রবিবার থেকে সিঙ্গাইর পৌর এলাকায় লকডাউন চলছে।

উপজেলা প্রশাসন ও স্থানীয় ইউনিয়ন পরিষদ কার্যালয় সূত্রে জানা গেছে, দুই সপ্তাহ আগে চাপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা থেকে কৃষিশ্রমিক মোজাফ্ফরসহ দুই ব্যক্তি সিঙ্গাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়নে কাজ করতে এসেছিলেন। গত বুধবার তাদের একজনের (৪৬) সর্দি, কাশি ও শ্বাসকষ্ট দেখা দেয়। শনিবার (৪ এপ্রিল) অসুস্থ শ্রমিকসহ তারা গ্রামের বাড়ি চাপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে চলে যান। গতকাল সোমবার রাতে খবর আসে অসুস্থ ওই শ্রমিক মারা গেছেন।

ইউএনও রুনা লায়লা বলেন, ওই কৃষিশ্রমিক করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ার খবর পাওয়ার পর আজ মঙ্গলবার থেকে জামির্ত্তা  ইউনিয়ন লকডাউন ঘোষণা করা হয়েছে।

জামির্ত্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হালিম রাজু বলেন, লকডাউন ঘোষণার পর ইউনিয়নের প্রতিটি গ্রামে মাইকিং করা হচ্ছে। সবাইকে যার যার বাড়িতে অবস্থান করার জন্য বলা হয়েছে।

এর আগে গত শনিবার তাবলিগ জামাতে আসা এক মুসল্লির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় সিঙ্গাইর পৌরসভা লকডাউন ঘোষণা করা হয়। এ ছাড়া গতকাল সোমবার আইইডিসিআর-এর পরীক্ষার পর নতুন করে আরও তিনজন মুসল্লির শরীরে করোনা সনাক্ত হয়েছে। এনিয়ে উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পাঁচজনে দাঁড়াল।

মন্তব্য



সাতদিনের সেরা