kalerkantho

সোমবার । ২৯ আষাঢ় ১৪২৭। ১৩ জুলাই ২০২০। ২১ জিলকদ ১৪৪১

আনোয়ারায় করোনা প্রতিরোধে এলাকাবাসীর স্বেচ্ছায় লকডাউন

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি   

৭ এপ্রিল, ২০২০ ১৬:১৩ | পড়া যাবে ২ মিনিটে



আনোয়ারায় করোনা প্রতিরোধে এলাকাবাসীর স্বেচ্ছায় লকডাউন

করোনাভাইরাস প্রতিরোধে আনোয়ারা উপজেলার বটতলী, বৈরাগ, বারখাইন,রায়পুর ও বারশত ইউনিয়নের বিভিন্ন গ্রামে স্বেচ্ছায় নিজ নিজ বাড়ী লকডাউন করেছে এলাকার সচেতন জনগণ। মহামারি করোনাভাইরাস থেকে বাঁচতে সরকারের পাশাপাশি নিজেদের দায়িত্ববোধ থেকে গত সোমবার থেকে এ উদ্যোগ নেয় তারা।  যদিও এসব এলাকায় এখনো করোনা উপসর্গ দেখা দেয়নি, তারপরও আগাম সতর্কতা হিসেবে এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান এলাকাবাসী।

মঙ্গলবার সরেজমিনে দেখাযায়, বটতলী ইউনিয়নের ছিরাবটতলী গ্রামের কাজী বাড়ী , মুকিম আলী নাজির বাড়ি, বারখাইন ইউনিয়নের চেয়ারম্যান ঘাটা, বৈরাগ ইউনিয়নের খাঁন বাড়ী সড়কসহ কয়েকটি বাড়ী, বারশত ইউনিয়নের গুন্দিপ পাড়ায় নিজেদের বাড়ী সমাজের লোকজন নিজেরাই লকডাউন করে দিচ্ছে। অনেক বাড়ীর সামনে গাছর গুড়ি পেলে বহিরাগত লোকজনকে প্রবেশে বাঁধা দিচ্ছে। আবার কেউ কেউ জীবাণুনাশক ওষুধ ও দিতে দেখা গেছে।

আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বটতলী ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক এমএ মান্নান চৌধুরী জানান, সচেতন গ্রামবাসী নিজেদেরকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচাতে যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসনীয়। এখন যার যার অবস্থান থেকেই সাবধানতা অবলম্বন করতে হবে।

আনোয়ারা উপজেলার নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ জানান, করোনাভাইরাসে সামাজিক দূরত্ব বজায় রাখাই হচ্ছে একমাত্র উপায়। গ্রামের লোকজন নিজ নিজ পাড়া মহল্লায় লকডাউনের উদ্যোগ প্রশংসনীয়।

মন্তব্য



সাতদিনের সেরা