kalerkantho

বৃহস্পতিবার । ১ শ্রাবণ ১৪২৭। ১৬ জুলাই ২০২০। ২৪ জিলকদ ১৪৪১

গফরগাঁওয়ে করোনা : সাতজনের নেগেটিভ, দুজনের ফল মেলেনি

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

৭ এপ্রিল, ২০২০ ১৫:২০ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে করোনা : সাতজনের নেগেটিভ, দুজনের ফল মেলেনি

ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ ৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করিয়েছেন। এর মধ্যে সাতজনের নেগেটিভ ফল পাওয়া গেছে। দুজনের রেজাল্ট এখনো পাওয়া যায়নি। এদিকে মহামারি করোনাভাইরাস সংক্রমণ নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে গুজবে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার থেকে মঙ্গলবার পর্যন্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ করোনাভাইরাসের উপসর্গ সর্দি, কাশি ও জ্বরে আক্রান্ত ৯ জন রোগীর নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগে পরীক্ষা করিয়ে সাতজন রোগীর নেগেটিভ রেজাল্ট পেয়েছেন। বাকি দুজনের রেজাল্ট এখনো পাওয়া যায়নি।

অন্যদিকে উপজেলার চাকুয়া ও কুরচাই গ্রামের ৩-৪ ব্যক্তি সম্প্রতি তাবলিগ জামাতের এক সাথী মারা যাওয়ায় তারা পালিয়ে গ্রামে ফিরে আসেন। কুরচাই গ্রামের অপর এক ব্যক্তি নারায়ণগঞ্জ লকডাউন হওয়ার পর অসুস্থ অবস্থায় গ্রামে ফিরে আসেন। কিন্তু তার অসুস্থতার বিষয়টি পরিবারের লোকজন আড়াল করছেন বলে অভিযোগ উঠেছে। নামা পরশী পাড়া গ্রামের এক ব্যক্তি (৪০) অসুস্থ অবস্থায় নারায়ণগঞ্জ থেকে গ্রামে ফিরে আসেন। স্থানীয় ইউপি সদস্য সবুজ মিয়া গ্রাম পুলিশের মাধ্যমে পরিবারের সাথে যোগাযোগ করে তাকে ঘরবন্দি অবস্থায় রাখলেও পরিবারের মধ্যেই আতঙ্ক বিরাজ করছে। অপরদিকে পৌর শহরের ৬ নম্বর ওয়ার্ডে অজ্ঞাত দুই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত, বাগুয়া গ্রামের এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত এসব গুজবে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে গুজবে প্রশাসনিক কোনো পদক্ষেপ না থাকায় মানুষ আতঙ্কিত হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মাইন উদ্দীন খান বলেন, কুরচাই গ্রামের তিনজনের মধ্যে একজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। বাকি দুজনের নমুনা সংগ্রহ করা হবে। ৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হয়েছে। এর মধ্যে সাতজনের নেগেটিভ ফল পাওয়া গেছে। দুজনের রেজাল্ট এখনো পাওয়া যায়নি।

মন্তব্য



সাতদিনের সেরা