kalerkantho

বৃহস্পতিবার । ১ শ্রাবণ ১৪২৭। ১৬ জুলাই ২০২০। ২৪ জিলকদ ১৪৪১

ঠাকুরগাঁওয়ে টিসিবির পণ্য ক্রয়ে উপচে পড়া ভিড়

ঠাকুরগাঁও প্রতিনিধি   

৭ এপ্রিল, ২০২০ ১৩:০১ | পড়া যাবে ২ মিনিটে



ঠাকুরগাঁওয়ে টিসিবির পণ্য ক্রয়ে উপচে পড়া ভিড়

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় ঠাকুরগাঁওয়ে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী সুলভমূল্যে সর্বসাধারণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে খোলাবাজারে টিসিবির পণ্য বিক্রয় কর্যক্রম শুরু হলেও প্রশাসনের সঠিক নজরদারি না থাকায় সেখানে সামাজিক দূরত্ব মানছেন না কেউই। সরকার নির্ধারিত খাদ্যসামগ্রী সুলভমূল্যে কিনতে ভিড় করছেন অনেকেই। মঙ্গলবার সকলে ঠাকুরগাঁও সদর উপজেলা বাস টার্মিনাল এলাকায় ও সত্যপীরব্রীজসংলগ্ন এলাকায় এমন চিত্র দেখা যায়। এমন উপচে পড়া ভিড়ে ভাইরাস সংক্রমণের ঝুঁকি থাকছে বলে মনে করছেন জেলা স্বাস্থ্য বিভাগ। 

টিসিবির ডিলার সজেদুর রহমান জানান, তিনি ক্রেতাদের সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বললেও কেউই তা মানছেন না। প্রথম ধাপে মসুর ডাল, চিনি ও তেলসহ ৫৪ শ কেজি পণ্য বিক্রয় করবেন। 

ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার বলেন, দেশে করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সরকারিভাবে বিভিন্ন প্রচারণা চালানো হচ্ছে। তারপরও এভাবে ঠাসাঠাসি করে ভিড় জমানোর কারণে ভাইরাস সংক্রমণের ঝুঁকি থেকে যায়। তাই এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সচেতন হওয়া প্রয়োজন।

জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম জানান, সামাজিক দূরত্ব বজায় রাখতে বার বার নির্দেশনা দেওয়া হচ্ছে। এর পরেও কেউ যদি শৃঙ্খলা ভঙ্গ করে সমস্যা সৃষ্টি করে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা