kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

শার্শায় দুপুর ২টার পর ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

৬ এপ্রিল, ২০২০ ০৯:০৩ | পড়া যাবে ২ মিনিটে



শার্শায় দুপুর ২টার পর ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ

যশোরের শার্শা উপজেলায় করোনাভাইরাস ঠেকাতে ও গণসচেতনতা বাড়াতে সোমবার (৬ এপ্রিল) দুপুর ২টার পর থেকে ওষুধের দোকান ছাড়া সকল প্রকার ব্যবসাপ্রতিষ্ঠান পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল।

উপজেলার বেনাপোল, শার্শা, নাভারন ও বাগআঁচড়া বাজারে সারা দিন লোক সমাগম কম থাকলেও গ্রামাঞ্চলের হাট-বাজারগুলোতে মানুষ ঘরের বাইরে আসছেন। এদের অধিকাংশেরই বাইরে আসার যুক্তিসংগত কোনো কারণ নেই। হাটবাজারে সামাজিক দূরত্ব বজায় না রেখে তারা ঘুরাঘুরি করছে। আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর উপস্থিতিতে তাদের আইন মানার প্রবনতা দেখা গেলেও তারা চলে গেলে আবার লোকসমাগম বেড়ে যায়। তাদেরকে প্রতিরোধ করার জন্যই এই নির্দেশনা।

শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নির্দেশনা বলবৎ থাকবে। সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত কাঁচা মালের দোকান, মুদি দোকান, নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এই নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। তাছাড়া বিনা কারনে হাটবাজার ও রাস্তাঘাটে ঘুরাঘুরি না করে সকলকে বাড়িতে অবস্থান করার জন্য অনুরোধ করা হয়েছে।

শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী বলেন, করোনাভাইরাস ঠেকাতে ও গণসচেতনতা বাড়াতে উপজেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী, জনপ্রতিনিধিরা মাঠ পর্যায়ে দিনরাত নিরলস ভাবে কাজ করছে। তাই উপজেলাবাসীকে সতর্ক থাকার পাশাপাশি সরকারী বিধি নিষেধ মেনে চলতে সকলকে আহবান জানান।

মন্তব্য



সাতদিনের সেরা