kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

মির্জাপুরে ১০ টাকা কেজি চাল বিক্রি শুরু মঙ্গলবার

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

৬ এপ্রিল, ২০২০ ০৩:০৩ | পড়া যাবে ২ মিনিটে



মির্জাপুরে ১০ টাকা কেজি চাল বিক্রি শুরু মঙ্গলবার

করোনাভাইরাসের প্রভাবে বেকার হয়ে পড়া কর্মহীন জনগোষ্ঠীর জন্য টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভায় খোলা বাজারে ১০ টাকা কেজি চাল বিক্রি শুরু হচ্ছে।

আগামীকাল মঙ্গলবার (৭ এপ্রিল) থেকে পৌরসভার দুটি স্পটে এই চাল বিক্রি করা হবে। শুধুমাত্র পৌর এলাকার লোকজন জাতীয় পরিচয়পত্র দেখিয়ে এই চাল কিনতে পারবেন বলে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস সূত্র জানিয়েছেন।

সূত্র জানান, সপ্তাহে তিন দিন (রবি, মঙ্গল ও বৃহস্পতিবার) পৌর এলাকার পুষ্টকামুরী জহুর বাড়ি মোড়ে ও থানা রোডের ফরিদ এন্টারপ্রাইজের দোকানে এই চাল বিক্রি করা হবে। ১, ২, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের লোকজন জহুর বাড়ি এলাকার একটি দোকান থেকে এবং ৩, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের লোকজন থানা রোডের ডিলারের দোকান থেকে চাল কিনতে পারবেন। প্রত্যেক পরিবার একবার পাঁচ কেজি পর্যন্ত চাল কিনতে পারবেন। বিক্রির দিন প্রত্যেক ডিলার এক হাজার কেজি চাল ২০০ জনের কাছে বিক্রি করবেন।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক জানান, করোনা মোকাবেলায় সরকারের ডাকে দেশবাসী সারা দিয়ে কর্মস্থল ত্যাগ করে নিজ ঘরে অবস্থান করছেন। তাদের যেন খাবার সংকটে পড়তে না হয় সেজন্য সরকার খাদ্য সহায়তা দিচ্ছেন।

পাশাপাশি ইউনিয়নগুলোতে ১০ টাকা কেজি চাল বিক্রি অব্যাহত রেখেছেন। আগামী মঙ্গলবার থেকে ডিলারের মাধ্যমে পৌরসভা এলাকায়ও ১০ টাকা কেজি চাল বিক্রি শুরু করবেন। প্রত্যেক পরিবার ৫ কেজি করে এই চাল কিনতে পারবেন বলে তিনি উল্লেখ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা