kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

তালায় সন্ধ্যার পরে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি   

৫ এপ্রিল, ২০২০ ০৮:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



তালায় সন্ধ্যার পরে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ

করোনোভাইরাস পরিস্থিতি মোকাবেলায় জনসমাগম কমাতে সাতক্ষীরার তালায় (৪ এপ্রিল) সন্ধ্যা ৬টার পরে ওষুধ ব্যতীত সব দোকান বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। প্রাণঘাতী করোনাভাইরাস এখন সারা বিশ্বে মহামারি আকার ধারন করেছে। প্রতিরোধে ব্যর্থ হচ্ছে বিশ্বের সকল দেশ। কারণ এ রোগের চিকিৎসায় নেই কোন ঔষধ। করোনা ভাইরাস প্রতিকারের চেয়ে প্রতিরোধ জরুরী।আর করোনা সংক্রমণ প্রতিরোধের একমাত্র উপায় ঘরে থাকা। তবে মানুষকে ঘরে রাখাটা কঠিন কাজ।

তাই করোনো পরিস্থিতি মোকাবেলায় অপ্রয়োজনে ঘর থেকে বের না হতে এ ঘোষণা জারি করা হয়েছে। সন্ধ্যার পর থেকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে পুলিশ, সেনা বাহিনী কয়েকটি টিম বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে। অপ্রয়োজনে ঘর থেকে বের হবেন না। ঘরে থাকুন নিরাপদে থাকুন। নিজে বাঁচুন দেশকে বাঁচান। চলছে মাইকিংসহ অভিযান।

এদিকে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন এ প্রতিনিধিকে জানান, করোনা করোনো পরিস্থিতি মোকাবেলায় উপজেলায় ইউনিয়ন ভিত্তিক দুস্থ ও গরীব মানুষের তালিকা প্রস্তুত করা হয়েছে। তালিকা অনুযায়ী বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

এছাড়া উপজেলায় দিনবাপী সেনাবাহিনীর টহল জোরদার ছিল। এ সময় বিনা প্রয়োজনের ঘোরাঘুরির দায়ে ১০ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযুক্তদের কাছ থেকে ৯ হাজার ২শ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালনাকালে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন।



সাতদিনের সেরা