kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

শ্রীপুরে হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তির কাশি-গলাব্যথা-শ্বাসকষ্ট

নমুনা সংগ্রহ করল উপজেলা স্বাস্থ্য দপ্তর

মাগুরা প্রতিনিধি   

৪ এপ্রিল, ২০২০ ২০:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীপুরে হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তির কাশি-গলাব্যথা-শ্বাসকষ্ট

করোনা আক্রান্ত সন্দেহে মাগুরার শ্রীপুর উপজেলার সদর ইউনিয়নের মুজদিয়া গ্রামে বিদেশফেরত এক ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে এই নমুনা সংগ্রহ করা হয়। আজ শনিবার বেলা দেড়টার দিকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য দপ্তরের একটি দল তার বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে। 

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত মার্চ মাসের ১৭ তারিখে সিঙ্গাপুর থেকে দেশে ফেরার পর থেকে এখন পর্যন্ত হোম কোয়ারেন্টিনে আছেন। বাড়িতে ফেরার সাতদিন পরে থেকে তার কাশি, গলাব্যথা ও সামান্য শ্বাসকষ্ট হচ্ছে। তবে তার শরীরে খুব বেশি তাপমাত্রা নেই। এসব উপসর্গের কারণে তিনি উপজেলা ও জেলা স্বাস্থ্য দপ্তরে যোগাযোগ করলে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ঢাকা আইইডিসিআরে পাঠানোর সিদ্ধান্ত নেন। 

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা (টিএইচএ) ডাক্তার রইসুজ্জামান বলেন, রোগীর আবেদনের প্রেক্ষিতে করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে এখনই বলা যাচ্ছে না যে, তার করোনা হয়েছে। পরীক্ষার জন্য নমুনা ঢাকার আইইডিসিআরে পাঠানো হবে বলে তিনি জানান।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইয়াছিন কবীর বলেন, বিদেশফেরত ওই ব্যক্তি হোম কোয়ারেন্টিনে ছিলেন। তার পরিবারের অন্যান্য সদস্যদের আলাদা করে রাখা হয়েছে। বাড়িটি আমাদের পর্যবেক্ষণে আছে। পরীক্ষার ফলাফল পাওয়া গেলেই পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা