kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

শ্রীনগরে সরকারি রাস্তার ওপর ফের রাতের আঁধারে ভবন নির্মাণ

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

৩ এপ্রিল, ২০২০ ২২:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীনগরে সরকারি রাস্তার ওপর ফের রাতের আঁধারে ভবন নির্মাণ

মুন্সীগঞ্জের শ্রীনগরে করোনাভাইরাসের কারণে ছুটির সুযোগ নিয়ে সরকারি রাস্তার ওপর ফের রাতের আঁধারে পাকা ভবন নির্মাণ শুরু করেছে এক ব্যবসায়ী। শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার দেউলভোগ বাজার-রেজিস্ট্রি অফিসের রাস্তার প্রায় ৪ ফুট দখল করে প্রিন্টিং ব্যবসায়ী আবুল হোসেন নতুন করে ছাদ ঢালাইয়ের কাজ শুরু করে। এ সময় স্থানীয়রা ২ ইউপি সদস্য কাজের বাধা দিতে গেলে আবুল হোসেন তাদের বাধা উপেক্ষা করে কাজ চালিয়ে যেতে থাকে।

আবুল হোসেন এর আগে রাস্তার একাংশ দখল করে পাকা ভবন নির্মাণ কাজ শুরু করলে গত ১২ জানায়ারি বিকালে শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিগার সুলতানা মোবাইল কোর্ট বসিয়ে ১০ হাজার টাকা জরিমানা করে এবং পাকা রাস্তার ওপর থেকে স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেন।

স্থানীয়রা জানায়, আবুল হোসেন রাস্তা দখল করে শুধু পাকা ভবনই নির্মাণ করছে না সে রাস্তা পার হয়ে খালের ওপর ইটা-বালুর রাবিশ ফেলে তাও দখল করে নিচ্ছে। সহকারী কমিশনার (ভূমি) মোবাইল কোর্ট পরিচালনা করার পর আবুল হোসেন প্রায় ২ সপ্তাহ স্থাপনার নির্মাণ কাজ চালিয়ে চান।

সহকারী কমিশনার (ভূমি) নিগার সুলতানা ফের আবুল হোসেনকে কাজ বন্ধ করার নির্দেশ দিলে সে উচ্চ আদালতে রিট করে। কিন্তু রিটের কোন আদেশ হওয়ার আগেই সে শুক্রবার রাতের আধারে পুনরায় রাস্তা দখল করে কাজ শুরু করে।

শ্রীনগর উপজেলা নির্বাহী প্রকৌশলী রাজিউল্লাহ জানান, রাস্তাটি এলজিইডির তালিকাভুক্ত। সরকারি পাকা রাস্তার দুই পাশে ন্যূনতম ৪ ফুট সোল্ডার থাকতেই হবে। মালিকানা দাবি করে সরকারি পাকা রাস্তা কেউ দখল করতে পারে না। তাকে রাস্তার ওপর থেকে স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য চিঠি দেওয়া হবে।

শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিগার সুলতানা বলেন, লোক পাঠাচ্ছি। এখনই কাজ বন্ধ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা