kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

কর্মহীন দরিদ্রদের জন্য

নবীনগরে দুই এমপির ২৩ লাখ টাকার অনুদান

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি   

৩ এপ্রিল, ২০২০ ০০:২১ | পড়া যাবে ২ মিনিটে



নবীনগরে দুই এমপির ২৩ লাখ টাকার অনুদান

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া খেটে খাওয়া শ্রমজীবী মানুষদের জন্য ব্যক্তিগত তহবিল থেকে নগদ ২৩ লাখ টাকা আর্থিক সহায়তা পাঠিয়েছেন স্থানীয় বর্তমান ও সাবেক এমপি।

নগদ অনুদান পাঠানো ওই দুই সাংসদ হলেন- ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) থেকে নির্বাচিত বর্তমান এমপি এবাদুল করিম বুলবুল এবং সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমান বাদল।

গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে দুই এমপির পক্ষে উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম নজু ও বর্তমান সাংসদের ব্যক্তিগত সহকারী মোক্তার হোসেন শিকদার নগদ ২৩ লাখ টাকা স্থানীয় নেতৃবৃন্দের হাতে তুলে দেন।

এসময় উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান, নবীনগর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট সুজিত কুমার দেব, যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন চৌধুরী শাহানসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে দেশের অন্যতম ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান 'বিকন' এর মালিক, স্থানীয় সাংসদ এবাদুল করিম বুলবুল গতকাল কালের কণ্ঠকে মুঠোফোনে বলেন, ‘নবীনগর পৌরসভায় ২ লাখ ও উপজেলার ২১টি ইউনিয়নে ১ লাখ করে মোট ২৩ লাখ টাকা হতদরিদ্রদের মাঝে নগদ বিতরণ করা হবে।’

হতদরিদ্রদের তালিকা কিভাবে হবে এবং মোট কতজনকে দেওয়া হবে এই টাকা, এমন প্রশ্নের জবাবে সাংসদ বুলবুল বলেন, ‘পৌরসভায় ২০০ জন ও ২১ ইউনিয়নের প্রত্যেক ইউনিয়নে ১০০ জন করে মোট ২ হাজার ৩০০ জন হতদরিদ্রের প্রত্যেককে নগদ ১ হাজার করে টাকা দেওয়া হবে।

আর পৌরসভার মেয়র, কাউন্সিলর এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও সংশ্লিষ্ট সকল ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সেক্রেটারী বসে সম্মিলিতভাবে প্রকৃত হতদরিদ্রদের তালিকা করে কাল শুক্রবার থেকে এই টাকা বিতরণ শুরু করবে।’

তিনি আরো বলেন, করোনা পরিস্থিতি দীর্ঘস্থায়ী হলে দ্বিতীয়বারও তালিকা প্রাপ্তরা এভাবে নগদ টাকা পাবেন।

মন্তব্য



সাতদিনের সেরা