kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

জেলা প্রশাসকের ত্রাণ পেল হিজরা ও বেদেরা

সোহেল হাফিজ, বরগুনা   

১ এপ্রিল, ২০২০ ২২:১৩ | পড়া যাবে ২ মিনিটে



জেলা প্রশাসকের ত্রাণ পেল হিজরা ও বেদেরা

চলমান করোনা পরিস্থিতিতে সবচেয়ে বেশি অসহায় হয়ে পড়েছে তৃতীয় লিঙ্গের মানুষ এবং বেদে সম্প্রদায়। তাই আজ বুধবার বিকেলে বরগুনার তৃতীয় লিঙ্গের মানুষ ও বেদে বহরে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। একইসাথে এসব অসহায় মানুষের জন্য স্থায়ী আবাস গড়ার লক্ষ্যে চলছে স্থান নির্বাচনের কাজ।  

বরগুনা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদি হাসান বলেন, করোনা পরিস্থিতির কারণে সবচেয়ে বেশি অসহায় তৃতীয় লিঙ্গের মানুষ এবং বেদে পরিবারগুলো। তৃতীয় লিঙ্গের মানুষ এবং বেদে সম্প্রদায়ের শতাধিক পরিবারের মাঝে আজ জেলা প্রশাসনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রতিটি পরিবারের জন্য আপাতত ১০ কেজি চাল, পাঁচ কেজি আলু, এক কেজি ডাল, আধালিটার সয়াবিন তেল, মাস্ক এবং হ্যান্ড সেনিটাইজার বিতরণ করা হয়। তিনি আরও বলেন, ইতোমধ্যেই সেসব পরিবারের জন্য স্থায়ী আবাসন নির্মানের লক্ষ্যে চলছে সাইট সিলেকশনের কাজ।       

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, করোনা পরিস্থিতি মোকাবেলায় এ পর্যন্ত ১৮ হাজার ৯০০ জেলে পরিবারকে ৪০ কেজি করে চাল এবং ৫৪ হাজার দরিদ্র পরিবারকে ভিজিডি চাল বিতরণ করা হয়েছে এবং হচ্ছে। এ ছাড়া জেলা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে নিয়মিত তালিকার বাইরে কর্মহীন শ্রমজীবী অসহায় পরিবারের তালিকা তৈরি করে তাদের মাঝে এ পর্যন্ত ছয় হাজার পাঁচশত পরিবারের চাল, ডাল, আলু, তেল  এবং সাবানসহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্য সরবরাহ করা হয়েছে।

দেশের এই ক্রান্তিকালে কর্মহীন দরিদ্র পরিবারের সহযোগিতায় নিজ নিজ সামর্থ্য অনুযায়ী স্বচ্ছল ব্যক্তিবর্গকে এগিয়ে আসার জন্য অনুরোধ জানান তিনি। 

মন্তব্য



সাতদিনের সেরা